সব্যসাচী চক্রবর্তী। ছবি: খালেদ সরকার
সব্যসাচী চক্রবর্তী। ছবি: খালেদ সরকার

হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন সব্যসাচী, এখন কেমন আছেন অভিনেতা

গত সপ্তাহে অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর শারীরিক অসুস্থতার খবর ছড়িয়ে পড়ে। অসুস্থতার কথা স্বীকার করলেও এ বিষয়ে বিস্তারিত জানায়নি তাঁর পরিবার। আনন্দবাজার পত্রিকা জানিয়েছিল, ১৯ মার্চ রাতে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে অভিনেতাকে বুকে ব্যথা নিয়ে ভর্তি করানো হয়।

প্রাথমিক চিকিৎসায় সব্যসাচীর হার্টে ব্লকেজ ধরা পড়ে। পরের দিন তাঁর শরীরে পেসমেকার বসে। সূত্রের খবর, ২২ মার্চ অভিনেতা হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

হাসপাতালে ভর্তি হওয়ার খবর ছড়ালেও পরিবারের তরফে সব্যসাচীর শারীরিক অসুস্থতা–সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। পুরো বিষয়টাই আড়ালে রাখা হয়েছিল। কিন্তু হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার বাড়ি ফিরেছেন পর্দার ‘ফেলুদা’।

আগের থেকে এখন অনেকটাই ভালো আছেন। এ প্রসঙ্গে সব্যসাচীর পুত্রবধূ ঋদ্ধিমা ঘোষ আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘বাবা এখন খুব ভালো আছেন। চিকিৎসকেরা আপাতত কয়েক দিনের জন্য ওঁকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন।’

সম্প্রতি পুত্র গৌরব চক্রবর্তী ও ঋদ্ধিমার সন্তান ধীরের অন্নপ্রাশনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সব্যসাচী। নিজে দাঁড়িয়ে থেকে সবকিছুর তদারক করেন। এ অনুষ্ঠানের পরই আচমকা তিনি অসুস্থ হয়ে পড়েন।

দোলের আগেই সব্যসাচী বাড়িতে ফিরে আসায় চক্রবর্তী পরিবারে এখন খুশির বাতাস। সুস্থ হয়ে শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘দেবী চৌধুরানী’ ছবির শুটিং শুরু করবেন সব্যসাচী।