অপরাজিতা আঢ্য। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে
অপরাজিতা আঢ্য। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

শাশুড়ি বলেছিলেন, ‘তুমি এত সুন্দর, আমার ছেলেকে কিন্তু বিয়ে কোরো না’

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। কি ঘরে, কি বাইরে, অভিনেত্রীর সুদিন চলছে। এ কারণে সব সময়ই হাসিখুশি আমেজে দেখা যায় তাঁকে। গত সপ্তাহেই দাদার বিয়ের আনন্দ করেছেন। নতুন বউদি ঘরে এনেছেন। এর মধ্যেই জীবনের বিশেষ দিন এসে গেছে। অপরাজিতা আঢ্যর বিয়ের ২৭ বছর পার হয়ে গেল—সে উপলক্ষে করেছেন উদ্‌যাপনও। তাঁদের এই বৈবাহিক জীবনটা কখনো কখনো রূপকথাকেও হার মানিয়ে যায়। কারণ, তাঁরা গতানুগতিক ধারার বাইরের এক দম্পতি।

মাত্র ১৮ বছর বয়সে সবাইকে অবাক করে দিয়ে টালিপাড়ায় টেকনিশিয়ান অতনু হাজরাকে বিয়ে করেন অপরাজিতা। সেটিও আবার মাত্র মাসখানেকের আলাপের পর। স্বামীর সঙ্গে তাঁর বয়সের ব্যবধান ১৪ বছরের। নেই কোনো সন্তান। স্বামীর ভালোবাসায় সংসার নিয়ে সুখে ভাসছেন অপরাজিতা। পার করে ফেলেছেন বিয়ের ২৭টি বসন্ত। সামাজিক যোগাযোগমাধ্যমে বিশেষ দিনে স্বামীর সঙ্গে উদ্‌যাপনের ভিডিও দিলেন অভিনেত্রী।

অপরাজিতা আঢ্য। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

ইনস্টাগ্রামে ভিডিও দিয়ে অভিনেত্রী লিখেছেন, ‘এই বেশ ভালো আছি। আর মজার ব্যাপার হলো, আমি জীবনের ২৭টি বসন্ত পেরোনোর পর, আমার দাদা এই প্রথম বসন্তের দিকে পা বাড়াল। অদ্ভুতভাবে দাদার বিয়ের দিন ২ আগস্ট, আমার ৮, এবং আরও একটা মজার ব্যাপার, বাবা ১৫ আগস্টের দিন পরাধীনতা বরণ করে মাকে বিয়ে করেন; আর অগত্যা একজন মানুষ স্বাধীনতা দিবসের দিন “পরাধীন” হন।’
অভিনেত্রী আরও বলেন, ‘আপনারা আশীর্বাদ করুন, যাতে ঈশ্বর আমাদের আরও ভালোবাসুক, যাতে আরও অনেকটা পথ একসঙ্গে চলতে পারি।’ এরপর গান গেয়ে স্বামীর প্রতি ভালোবাসা দেখিয়েছেন অভিনেত্রী।

মাত্র ১৮ বছর বয়সে সবাইকে অবাক করে দিয়ে টালিপাড়ায় টেকনিশিয়ান অতনু হাজরাকে বিয়ে করেন অপরাজিতা

বেশ কয়েক দিন আগেই আনন্দবাজারকে দেওয়া সাক্ষাৎকারে ভালোবাসার গল্প শুনিয়েছেন অপরাজিতা আঢ্য। বলেছেন, অতনুর কাছ থেকে বিয়ের প্রস্তাব পেয়ে নয়; বরং হবু শ্বশুরবাড়িতে প্রথমবার পা রেখেই বিয়ের সিদ্ধান্ত নেন তিনি। অপরাজিতা বলেন, ‘এই বাড়িতে এসে আমি আরাম পেয়েছি। শান্তি দিয়েছে। এই বাড়ির মানুষগুলো আমাকে সব ঝড়ঝাপটা থেকে আগলে রেখেছে।’

বিয়ের আগে অপরাজিতাকে শাশুড়ি বলেন, ‘তুমি রাজরানি হওয়ার যোগ্য। তুমি এত সুন্দর, আমার ছেলেকে কিন্তু বিয়ে কোরো না। আমার ছেলে তোমার চেয়ে বয়সে অনেক বড়, আমরা মধ্যবিত্ত পরিবার। একতলা বাড়ি।’ কিন্তু সেদিনই অপরাজিতা বুঝে গিয়েছিলেন, জীবনে কিছু করতে চাইলে তার একমাত্র রাস্তা এই বাড়ি। এই বাড়িতেই নিজের সবকিছু খুঁজে পেয়েছেন অভিনেত্রী।

অপরাজিতা আঢ্য। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

অতনুর চেয়ে বয়সে বেশ ছোট অপরাজিতা আঢ্য। বয়সের ফারাক থাকলেও ভালোবাসায় নিজেদের বেঁধে রেখেছেন তাঁরা। সন্তানসুখ না থাকলেও আগলে রেখেছেন নিজেদের। বর্তমানে ৫ নম্বর স্বপ্নময় লেনের শুটিং নিয়ে ব্যস্ত অপরাজিতা আঢ্য।