শঙ্কর চক্রবর্তী
শঙ্কর চক্রবর্তী

নিজের মৃত্যুর গুজব শুনে অবাক অভিনেতা

পশ্চিমবঙ্গের কি বড় পর্দা, কি ছোট পর্দা, কি থিয়েটার—সবখানেতেই সমান জনপ্রিয় মুখ শঙ্কর চক্রবর্তী। বৃহস্পতিবার এই অভিনেতার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে চারদিকে। সামাজিক যোগাযোগমাধ্যম থেকেই গুজবের সূত্রপাত। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে নিজের মৃত্যুর গুজবের কথা শুনে বিস্ময় প্রকাশ করলেন অভিনেতা। এ কথা শুনেই তিনি জানান, দিব্যি আছেন। ভালো আছেন। কীভাবে এ গুজব ছড়াল, বুঝতে পারছেন না।

অভিনেতা বলেন, ‘আমার এখন সাক্ষাৎকার নেওয়ার এমন হিড়িক পড়েছে, যেন আমি মরে যাচ্ছি! শুধু তা–ই নয়, আমার বিভিন্ন সাক্ষাৎকারের বিকৃতি করে অন্যায্য সব দাবিও করা হচ্ছে।’ উদাহরণ দিয়ে তিনি বলেন, ‘হয়তো বলেছি, বড় বাড়ির পরিবর্তে একটা ছোট ফ্ল্যাট হলে ভালো হতো। কিন্তু দাবি করা হচ্ছে, আমি নাকি বাড়ি বিক্রি করতে চাই। আবার আমার মেয়ে কাজের সূত্রে মুম্বাইতে থাকে। সেটাকেই ঘুরিয়ে বলা হচ্ছে, বাবা-মেয়ের এখন কোনো বনিবনা নেই! এবার তো আমার মৃত্যুর গুজবটাই শোনা বাকি ছিল!’

২০২২ সালে স্ত্রী সোনালি চক্রবর্তীকে হারিয়েছেন। নানা অনুষ্ঠানে বারবার স্ত্রীর স্মৃতিচারণা করে বিষণ্ন হয়েছেন জনপ্রিয় এই অভিনেতা। তাঁদের একমাত্র মেয়ে মুম্বাইতে থাকায় কিছুটা একাকিত্বও জেঁকে বসেছে জীবনে। সম্প্রতি অভিনেতা বলেছিলেন, একমাত্র থিয়েটারই ভালো থাকতে সাহায্য করছে।

২০২২ সালে স্ত্রী সোনালি চক্রবর্তীকে হারিয়েছেন

সোনালি চলে যাওয়ার পর খাওয়াদাওয়ার ঠিক ছিল না। তবে আজকাল স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন। কিন্তু স্ত্রীর কথা উঠলেই নিজেকে আর ধরে রাখতে পারেন না জনপ্রিয় এই অভিনেতা।