সাইদুস সালেহীন সুমন
সাইদুস সালেহীন সুমন

এক বছর পর অর্থহীনের কনসার্ট, অ্যালবাম কবে?

জনপ্রিয় ব্যান্ড অর্থহীনকে এক বছরের বেশি সময় পর কোনো কনসার্টে পাওয়া যাবে। ২৭ সেপ্টেম্বর রাজধানীর ঢাকা এরিনায় ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্টে গাইবে ব্যান্ডটি।

এর আগে ২০২৩ সালের ২২ সেপ্টেম্বর ঢাকায় ‘দ্য আলটিমেট রক ফেস্ট-২০২৩’-এ শেষবারের মতো কনসার্ট করেছে অর্থহীন।

‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্টে অর্থহীন ছাড়া পাকিস্তানি ব্যান্ড ‘জাল’ গাইবে বলে জানিয়েছে কনসার্টের আয়োজক প্রতিষ্ঠান অ্যাসেন, জির্কোনিয়াম, ইন অ্যাফিলিয়েশন উইথ রুটওভার এক্সপেরিয়েন্স।

অর্থহীনের দলনেতা, ব্যান্ড তারকা সুমন বর্তমানে ব্যাংককে। তাঁর চোখে অস্ত্রোপচার হয়েছে। দিন দুয়েকের মধ্যেই ঢাকায় ফিরবেন। কনসার্টকে সামনে রেখে ব্যান্ডের বাকি তিন সদস্যকে নিয়ে প্র্যাকটিসে যোগ দেবেন তিনি।

ব্যান্ডের চার সদস্য– মার্ক ডন (ড্রামস), মহান ফাহিম (গিটার), সুমন (ভোকাল, বেজ গিটার) ও জাহিন রশিদ (গিটার, কি-বোর্ড)

অর্থহীন ব্যান্ডের ব্যবস্থাপক এহসানুল হক আজ শনিবার দুপুরে প্রথম আলোকে জানান, ডিসেম্বরে ‘ফিনিক্সের ডায়েরি ২’ অ্যালবাম প্রকাশের পরিকল্পনা করেছে অর্থহীন। বেশির ভাগ গানের রেকর্ড শেষ হয়েছে।

এহসানুল হক বলেন, ‘অনেকগুলো গান করা হয়েছে। এর মধ্যে অ্যালবামে অর্থহীনের পুরোনো শ্রোতাদের পাশাপাশি এ সময়ের শ্রোতাদের কথা মাথায় রেখে গান নির্বাচন করা হবে।’

২০২২ সালের ডিসেম্বরে ‘ফিনিক্সের ডায়েরি ১’ অ্যালবাম প্রকাশ করে ব্যান্ডটি। এরপর ২০২৩ সালের মার্চে ব্যান্ডটি ছেড়েছেন গিটারিস্ট শিশির আহমেদ।

গত বছরের এপ্রিল থেকে অতিথি হিসেবে যাত্রা করেছিলেন জাহিন। ঢাকা রক ফেস্টসহ বেশ কয়েকটি শোতে অর্থহীনের সঙ্গে বাজিয়েছেন জাহিন। এ বছরের জুনে স্থায়ী সদস্য হিসেবে যুক্ত করা হয় জাহিনকে।

ভক্তদের কাছে ‘বেজবাবা’ নামে পরিচিত ব্যান্ড তারকা সুমনের ব্যান্ডটির লাইনআপে রয়েছেন মার্ক ডন (ড্রামস), মহান ফাহিম (গিটার) ও জাহিন রশিদ (গিটার, কি-বোর্ড)।