ঈদ উপলক্ষে এসেছে ফাহমিদা নবী, আসিফ, হাবিব, কনার নতুন গান। কোলাজ
ঈদ উপলক্ষে এসেছে ফাহমিদা নবী, আসিফ, হাবিব, কনার নতুন গান। কোলাজ

ঈদে বাজছে নতুন গান

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পাঁচটি চলচ্চিত্র। ওটিটি প্ল্যাটফর্মগুলোতেও এসেছে বেশ কয়েকটি সিনেমা, সিরিজ। পিছিয়ে নেই সংগীত পাড়াও। ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছে বেশ কয়েকটি নতুন গান। পাশাপাশি পাড়া–মহল্লায়, অলিগলিতে ঈদের সিনেমার গানগুলো বাজতে শোনা যাচ্ছে। তুফান সিনেমার ‘উরাধুরা’ গানটি নিয়ে আলোচনা হচ্ছে সবচেয়ে বেশি।

আসিফের ‘দ্য লাস্ট ডন’: আসিফ আকবরকে নিয়ে ‘আগুন’ শিরোনামে একটি মিউজিক ভিডিও বানিয়েছিলেন সৈকত নাসির। সেটা ২০১৭ সালের ঘটনা। এবার এই জুটি নিয়ে আসছেন নতুন গানের ভিডিও ‘দ্য লাস্ট ডন’। এতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি ডনের ভূমিকায় অভিনয় করেছেন আসিফ।

গানের ভিডিওচিত্রে আসিফ। ফেসবুক থেকে

অন্যায়ের প্রতিবাদকারী এক যুবকের ভূমিকায় দেখা গেছে তাঁকে। গানটির গল্পভাবনা আসিফের। লিখেছেন সুহৃদ সুফিয়ান, সংগীত পরিচালনা করেছেন জাভেদ আহমেদ কিসলু। গতকাল ঈদের দিন বিকেলে আসিফ আকবরের নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে মিউজিক্যাল ফিল্মটি।

গানের পোস্টার। ফেসবুক থেকে

হাবিবের সঙ্গে অন্তরা: প্রথমবার হাবিব ওয়াহিদের সঙ্গে গাইলেন অন্তরা কথা। ‘ভাবিনি কখনো’ শিরোনামের দ্বৈতকণ্ঠের গানটি লিখেছেন সুহৃদ সুফিয়ান। সুর ও সংগীত আয়োজন করেছেন হাবিব ওয়াহিদ। হাবিব ওয়াহিদের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে নতুন এই গান।

মিলা ইসলাম। গায়িকার সৌজন্যে

মিলার ‘টোনাটুনি’: দীর্ঘদিন পর নতুন গান প্রকাশ করছেন মিলা। গানের শিরোনাম ‘টোনাটুনি’। গানের কথা, সুর ও সংগীতায়োজন করেছেন গায়িকা নিজেই। এতে মিলার সঙ্গে ভিডিওতে মডেল হয়েছেন মারুফ চৌধুরী অমি। গানের ভিডিও নির্মাণ করেছেন ইলজার ইসলাম। গানটি প্রকাশ করছে জি-সিরিজ।

কনা ও অয়নের ‘জনম জনম’: কণ্ঠশিল্পী কনা ও অয়ন চাকলাদারের কণ্ঠে প্রকাশিত হচ্ছে নতুন গান ‘জনম জনম’। গানটির কথা লিখেছেন আহমেদ রিজভী। সুর করেছেন অয়ন চাকলাদার ও সংগীতায়োজন করেছেন এম এম পি রনি। এটি প্রকাশিত হবে নাটাই মিউজিক থেকে। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা।

গানের পোস্টার। ফেসবুক থেকে

মডেল হয়েছেন কাজল। অয়ন ও আতিয়া আনিসার কণ্ঠে ফাগুন অডিও ভিশন থেকে প্রকাশিত হচ্ছে ‘তোমার ইচ্ছে আমার ইচ্ছে’। এটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীত করেছেন অয়ন চাকলাদার। এ ছাড়া প্রকাশিত হচ্ছে অয়নের কণ্ঠে নাটকের গান ‘ইচ্ছে যত ফড়িংয়ের মতো’। জনি হকের কথায় সুর ও সংগীত করেছেন ইমন সাহা। অরোরা এন্টারটেইনমেন্ট থেকে প্রকাশিত হচ্ছে আরেক গান ‘ওরে মন’।

বাবুর ‘প্রেমবতী’: ফজলুর রহমান বাবুর নতুন গান ‘প্রেমবতী’। এ গানের সুরকার খায়রুল ওয়াসী। সংগীতায়োজন করেছেন মিনহাজ জুয়েল। ঈদের পরদিন সন্ধ্যায় সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশিত হবে। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন এম এইচ রিজভী। মডেল হয়েছেন সুমনা আরফিন ও সাকিন আহমেদ।

প্রেমের পাগল: খায়রুল ওয়াসীর কণ্ঠে প্রকাশিত হচ্ছে ‘প্রেমের পাগল’ গানের মিউজিক ভিডিও। তারেক আনন্দের কথায় গানটির সুর করেছেন খায়রুল ওয়াসী নিজেই এবং সংগীতায়োজন করেছেন শাহরিয়ার রাফাত। এ ছাড়া খায়রুল ওয়াসীর কণ্ঠে প্রকাশিত হবে আরেক গান ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’। এটি ‘ওয়াসি উইং’ ব্যান্ডের গান। কথা ও সুর করেছেন খায়রুল ওয়াসী। দুটি গানই প্রকাশিত হবে খায়রুল ওয়াসীর ইউটিউব চ্যানেলে।

নিজের সুরে ফাহমিদার গান: নতুন গান নিয়ে আসছেন ফাহমিদা নবী। ‘সেদিনও মুখর ছিল শব্দহীন কথারা, শুধু তোমাতে–আমাতে কখনো তুখোড় ঝড় হয়ে, কখনো শ্রাবণধারা’ কথার গানটি লিখেছেন ফারজানা রহমান।

ফাহমিদা নবী

সুর করেছেন ফাহমিদা নবী এবং সংগীত আয়োজনে সজীব দাস। প্রকাশ পাবে ফাহমিদা নবীর ইউটিউব চ্যানেলে। সামিনা ও বাপ্পার ‘রিমঝিম রিমঝিম’: ‘রিমঝিম রিমঝিম’ শিরোনামে দ্বৈতকণ্ঠের গান নিয়ে আসছেন সামিনা চৌধুরী ও বাপ্পা মজুমদার। আসিফ ইকবালের লেখা গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন কিশোর দাস। ভিডিও বানিয়েছেন জাকারিয়া হাসান মুন্না। গানচিল মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

শাফিন আহমেদের ‘অন্ধ আবেগ’: অডিও প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল থেকে প্রকাশ পেয়েছে শাফিন আহমেদের নতুন গান ‘অন্ধ আবেগ’। কথা লিখেছেন আসিফ ইকবাল। সুর ও সংগীত আয়োজন করেছেন কিশোর দাস।

গানের পোস্টার। ফেসবুক থেকে

পড়শীর ‘এই দুটি চোখে’: সুদীপ কুমারের কথায় পড়শীর নতুন গান ‘এই দুটি চোখে’। গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন জুয়েল মোর্শেদ। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সোহেল রাজ। স্পটিফাইসহ অন্যান্য প্ল্যাটফর্মে শোনা যাচ্ছে গানটি। শিগগিরই পড়শীর ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হবে গানটি।
লিজার ‘পূর্ণিমা চাঁদ’: ঈদ উপলক্ষে প্রকাশ পাচ্ছে সানিয়া সুলতানা লিজার গান ‘পূর্ণিমা চাঁদ’। সুর করেছেন নকিব খান। শোয়েব আহমেদের লেখা এই গানের সংগীত আয়োজন করেছেন ফুয়াদ নাসের বাবু। মিউজিক ভিডিও বানিয়েছেন রাজ বিশ্বাস শংকর। ফিল্ম ভেঞ্চারের ব্যানারে নির্মিত হয়েছে গানটি।

যাযাবরের মিউজিক্যাল ফিল্ম: যাযাবর ব্যান্ডের মিউজিক্যাল ফিল্ম ‘যাযাবর’। গানের কথা ও সুর ব্যান্ডের ভোকাল ক্যাপ্টেনের। দুই মহল্লার মাফিয়া গ্যাংয়ের গল্পে সাজানো হয়েছে মিউজিক্যাল ফিল্মটি। মডেল হয়েছেন সুজন হাবিব, ইশারা, মুকুল জামিল ও এলিন। জি-সিরিজের ব্যানারে মুক্তি পাবে ‘যাযাবর’।

আতিয়া-কুশলের নতুন গান: ‘তোমাতেই পূর্ণ আমি’ শিরোনামের দ্বৈতকণ্ঠের গান নিয়ে আসছেন আতিয়া আনিসা ও কুশল মণ্ডল। রবিউল ইসলামের লেখা গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন সাজিদ সরকার। ভিডিওতে মডেল হয়েছেন পূর্ণিমা বৃষ্টি ও শিমুল। কেএম মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি। একক এই গান ছাড়া ঈদ উপলক্ষে নির্মিত কয়েকটি নাটকের গানেও কণ্ঠ দিয়েছেন আতিয়া।
এফ এস নাঈমের ‘মায়া’: অভিনেতা হিসেবে পরিচিতি পেলেও গানের জগতে পথচলা নতুন নয় এফ এস নাঈমের। ঈদ উপলক্ষে স্পটিফাইয়ে প্রকাশ পেয়েছে নাঈমের নতুন গান ‘মায়া’। গানটির কথা, সুর ও সংগীত আয়োজন করেছেন আবিদ আল ফয়সাল।

কাজী শুভর নতুন গান: ‘পাথর হয়ে গেছে মন’ ও ‘ক্ষত’ শিরোনামের একক গান প্রকাশ পাচ্ছে কাজী শুভর। ‘পাথর হয়ে গেছে মন’ গানটি লিখেছেন হানিফ খান। সুর করেছেন কাজী শুভ এবং সংগীত আয়োজন করেছেন আহমেদ সজীব। কাজী শুভর ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে গানটি। ‘ক্ষত’ শিরোনামের গানটি লিখেছেন এবং সুর ও সংগীত আয়োজন করেছেন শামিম। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন গোলাম রাব্বানী কিশোর। এ ছাড়া ‘কুরবানি’ শিরোনামের আরেকটি গান প্রকাশ পাওয়ার কথা আছে কাজী শুভর। এতে আরও কণ্ঠ দিয়েছেন জাকিউল হাই দিপু, রাশেদুল ইসলাম, দীন ইসলাম, সিদ্দিকুর রহমান, প্রতীক ও খোরশেদ জালালী। কলের গান মাল্টিমিডিয়ার ব্যানারে প্রকাশ পাবে গানটি।