নাইয়ন
নাইয়ন

নিজেকে ছাড়িয়ে নাইয়ন

ক্রমেই নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন কে–পপ তারকা নাইয়ন। ক্যারিয়ারে প্রায় এক দশক পার করেছেন টোয়াইস ব্যান্ডের এই গায়িকা।

কে–পপের শ্রোতাদের মধ্যে আলাদাভাবে নিজেকে পরিচিত করেছেন এই গায়িকা। ২০১৫ সালে টোয়াইস ব্যান্ডে ক্যারিয়ার শুরু করেছিলেন। ব্যান্ডের পাশাপাশি একক গানেও নিজেকে মেলে ধরেছেন নাইয়ন।

নাইয়ন

২০২২ সালের জুনে প্রথম একক অ্যালবাম আইএম নাইয়ন করেন তিনি। অ্যালবামের ‘পপ’ গানটি কোরিয়ার গণ্ডি পেরিয়ে দুনিয়াজুড়ে ছড়িয়ে পড়েছিল। দুই বছরের ব্যবধানে আরেক একক অ্যালবাম না প্রকাশ করেছেন এই গায়িকা।

নিজের নামের প্রথম দুই শব্দ থেকে অ্যালবামের নাম দিয়েছেন তিনি; কোরীয় ভাষায় ‘না’ শব্দের অর্থ আমি। অ্যালবামের সাত গানের মধ্যে চারটি কোরীয় ভাষায়, বাকি তিনটি ইংরেজি। ১৪ জুন অ্যালবামটি প্রকাশের পর এটি পেতে কাড়াকাড়ি করছেন শ্রোতারা। বিলবোর্ডের অ্যালবামের তালিকায় সপ্তম অবস্থানে উঠেছে এই অ্যালবাম। অ্যালবামের শীর্ষ সংগীত ‘এবিসিডি’ শ্রোতারা লুফে নিয়েছেন।

নাইয়ন

নতুন অ্যালবাম নিয়ে আলোচনার মধ্যে ব্রিটিশ সাময়িকী এনএমই-কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেকে মেলে ধরেছেন নাইয়ন।

‘প্রথম অ্যালবাম প্রকাশের পরপরই না অ্যালবামের পরিকল্পনা করেছিলাম।’ বলেন এই গায়িকা। তাঁর ভাষ্যে, এই অ্যালবামের প্রচার শেষ করেই পরের অ্যালবামের পরিকল্পনা করবেন।

হলিউড রিপোর্টারকে দেওয়া আরেক সাক্ষাৎকারে তিনি বলেছেন, প্রথম একক অ্যালবামের তুলনায় দ্বিতীয় অ্যালবাম না আরও পরিণত।

সংগীতে এক দশকের পথচলায় নিজেকে আরও শাণিত করেছেন নাইয়ন। এক দশক পেছনে ফিরে তিনি বলেছেন, গানে প্রথম যখন আত্মপ্রকাশ করেন, সেই সময়ের তুলনায় অনেক স্বাচ্ছন্দ্য বোধ করছেন তিনি। গানটা দারুণ উপভোগ করছেন এই তারকা।

নাইয়ন

নাইয়নের অনুরাগীরা জানেন, টোয়াইসে কিংবা একক গানে—সবখানেই গানে ডুবে থাকতে ভালোবাসেন তিনি। নিজের চোখে তিনি কেমন? এমন প্রশ্নের উত্তরে নাইয়ন বলেন, ‘আমি ভীষণ আবেগপ্রবণ মানুষ, পরিশ্রম করতে ভালোবাসি। নিজের মতামতকে জোরালোভাবে প্রকাশ করি।’

নাইয়নের ভাষ্যে, ‘আমি দীর্ঘদিন ধরে টোয়াইস ব্যান্ডে ও একক শিল্পী হিসেবে গান করছি। অনুরাগীরা আমাকে ভালোবাসেন, আমার ব্যাপারে যেমনটা জানেন। আমি আসলে তেমনই।’

নাইয়ন

কনসার্টে নাইয়নের জাদুকরি পরিবেশনা দেখতে মুখিয়ে থাকেন তাঁর অনুরাগীরা। টোয়াইসের সঙ্গে জুলাইয়ে জাপানে শোতে থাকবেন তিনি। এর আগে মার্চে লাস ভেগাসে আরেকটি শো করেছেন তিনি।

তবে আপাতত তাঁকে কোনো একক কনসার্টে পাওয়া যাবে না; তেমন কোনো পরিকল্পনাও নেই তাঁর। কণ্ঠশিল্পীর পাশাপাশি গীতিকার হিসেবেও তিনি পরিচিত।