টেলর সুইফট
টেলর সুইফট

আমি কমলা হ্যারিসকে ভোট দেব: টেলর সুইফট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের মূল দুই প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্পের সরাসরি বিতর্ক অনুষ্ঠিত হয় গতকাল। মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজের আয়োজনে স্থানীয় সময় মঙ্গলবার রাত নয়টায় (বাংলাদেশ সময় বুধবার সকাল সাতটা) শুরু হয় এ বিতর্ক। আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে দুই প্রার্থীর এই বিতর্ককে সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত হিসেবে দেখা হচ্ছে।

টেলর সুইফট

বিতর্ক শেষ হওয়ার পরপরই পপ তারকা টেলর সুইফটের সমর্থন পেয়েছেন কমলা হ্যারিস। ইনস্টাগ্রামে দেওয়া এক দীর্ঘ পোস্টে কমলার প্রতি সমর্থনের কথা জানান এই সময়ের বিশ্বসংগীতের অন্যতম বড় তারকা।

ইনস্টাগ্রামে সেই পোস্টে সুইফট লিখেছেন, ‘আমি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিস ও টিম ওয়ালজকে ভোট দেব।’

কমলা হ্যারিস। ছবি: এএফপি

২৮ কোটি ৩০ লাখ অনুসারীর উদ্দেশে ৩৪ বছর বয়সী মার্কিন গায়িকা আরও বলেন, ‘আমি কমলা হ্যারিসকে ভোট দেব। কারণ, তিনি অধিকারের জন্য লড়াই করেন এবং আমি বিশ্বাস করি, চ্যাম্পিয়ন হওয়ার জন্য একজন যোদ্ধার প্রয়োজন। আমি মনে করি, তিনি একজন প্রতিভাধর নেত্রী এবং আমি বিশ্বাস করি যে আমরা এই দেশে আরও অনেক কিছু অর্জন করতে পারব, যদি আমরা বিশৃঙ্খলা না করে শান্ত হয়ে পরিচালিত হই।’

ভোটারদের উদ্দেশে সুইফট লিখেছেন, ‘আমি আমার গবেষণা করেছি এবং আমি আমার পছন্দ ঠিক করেছি। আপনারাও নিজেদের মতো করে যাচাই-বাছাই করুন, নিজের সিদ্ধান্ত নিন। প্রথমবার ভোটারদের উদ্দেশে আমি বিশেষভাবে বলতে চাই, মনে রাখবেন যে ভোট দিতে হলে আপনাকে নিবন্ধন করতে হবে! এ ছাড়া আমি নিজের ভোটটা আগেই দিয়ে দিই, এটাই আমার কাছে সহজ মনে হয়।’

পোস্টের শেষে নাম লিখে ‘নিঃসন্তান ক্যাট লেডি’ হিসেবে নিজের পরিচয় দেন সুইফট। কিছু সময় পর এর জবাব দিয়ে এক্সে পোস্ট দেন মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ও টেসলার সিইও ইলন মাস্ক। তিনি লেখেন, ‘ভালোই টেলর...তুমি জিতেছ...তোমাকে সন্তান উপহার দেব।’ ইনস্টাগ্রামে পোষা বিড়ালকে কোলে নিয়ে ছবি দেন সুইফট।

আর ‘নিঃসন্তান ক্যাট লেডি’ কথার মাধ্যমে তিনি ট্রাম্পের রানিং মেট ও ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী জেডি ভ্যান্সকে খোঁচা দেন। ২০২১ সালের এক সাক্ষাৎকারে তিনি কয়েকজন ডেমোক্র্যাট নেতাকে ‘নিঃসন্তান ক্যাট লেডি’ বলে অপমান করার চেষ্টা করেন। তবে পরে তিনি দাবি করেন, এটা ছিল নিছক বিদ্রূপ।

সূত্র: সিএনএন, ভ্যারাইটি