সুগা। গায়কের ইনস্টাগ্রাম থেকে
সুগা। গায়কের ইনস্টাগ্রাম থেকে

সামরিক প্রশিক্ষণ থেকে সুগার ফেরার সময় জানা গেল

বিশ্বজুড়ে জনপ্রিয়তার শীর্ষে কোরীয় কে–পপ ব্যান্ড বিটিএস। ব্যান্ডের সদস্যরা বাধ্যতামূলক সামরিক সেবায় নিয়োজিত থাকায় বিরতিতে আছে ব্যান্ডটি। তবে এর মাঝেও বিশ্বজুড়ে উন্মাদনা কমেনি বিটিএস নিয়ে। অপেক্ষার প্রহর শেষ হচ্ছে ভক্তদের। একে একে শেষ হচ্ছে বিটিএস তারকাদের প্রশিক্ষণ। সম্প্রতি সামরিক প্রশিক্ষণ শেষ করেন ব্যান্ডের অন্যতম সদস্য কিম সিওক-জিন। এবার খবর এল আরেক সদস্য সুগার। সামরিক প্রশিক্ষণের ৫০ শতাংশ শেষ করেছেন সুগা।

সেনাবাহিনীতে সামাজিক সেবা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন এ তারকা।
সুগার ভেরিফায়েড এক্সের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম পিংকভিলা প্রতিবেদনে জানিয়েছে, আর মাত্র ৩১৮ দিন, ভক্তদের মাঝে ফিরবেন এ কে-পপ তারকা। ৭ আগস্ট ২০২৪ পর্যন্ত সুগা তাঁর ৬৩৯ দিনের প্রশিক্ষণের ৩২১ দিন সম্পন্ন করেছেন।

সুগা। গায়কের ইনস্টাগ্রাম থেকে

সেনাবাহিনীতে যোগদানের পরই স্বাস্থ্যগত কারণে সুগাকে সামরিক প্রশিক্ষণ থেকে অব্যাহতি দেওয়া হয়। ‘নিয়মিত সামরিক দায়িত্ব পালনের জন্য অনুপযুক্ত’ হওয়ায় তাঁকে সামাজিক সেবা কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

সে সময় সুগাকে অব্যাহতি দেওয়ার কারণ না জানানো হলেও দক্ষিণ রাষ্ট্রীয় গণমাধ্যম ইয়োনহাপ জানায়, ২০২০ সালে কাঁধে সার্জারির সঙ্গে এর যোগসূত্র রয়েছে।

সুগা। গায়কের ইনস্টাগ্রাম থেকে

গত মাসে বিটিএস সদস্য হিসেবে সেনাবাহিনী থেকে প্রশিক্ষণ সম্পন্ন করেন কিম সিওক-জিন। সেনাবাহিনী থেকে অব্যাহতি পাওয়ার পর ভক্তদের সঙ্গে প্রথমবারের মতো দেখা করেন জিন। সিউলে এই কে-পপ তারকার সঙ্গে দেখা করার জন্য সুযোগ পান হাজারের বেশি ভাগ্যবান ভক্ত। থ্রি আওয়ার ম্যারাথন নামের এই ইভেন্টে এক হাজার ভক্ত এ তারকাকে জড়িয়ে ধরার সুযোগ পান। এই সৌভাগ্যবানদের নাম নির্বাচন করা হয় র‍্যাফল ড্রয়ের মাধ্যমে।

জিন, সুগা ছাড়া অন্য পাঁচ সদস্য জে হোপ, ভি, আরএম, জিমিন ও জাংকুক এখনো সেনাবাহিনীতে সেবা দিচ্ছেন। ২০২৫ সালে পুরো ব্যান্ড দল আবার একসঙ্গে হবে বলে জানিয়েছে, বিগ হিট মিউজিক।