জিমিন
জিমিন

বিটিএসের জিমিনের অ্যালবাম নিয়ে হুড়োহুড়ি

বিটিএসের সদস্য হিসেবে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছেন দক্ষিণ কোরিয়ার তরুণ গায়ক জিমিন। ব্যান্ডটির সঙ্গে এক দশকের পথচলায় প্রথমবার কোনো একক অ্যালবাম নিয়ে এলেন তিনি। গত শুক্রবার তাঁর প্রথম একক অ্যালবাম ‘ফেস’ প্রকাশের পর সেটি কিনতে হুমড়ি খেয়ে পড়েছেন শ্রোতারা।

প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ কোরিয়ায় ১০ লাখ কপি বিক্রির মাইলফলক ছুঁয়েছে অ্যালবামটি। সর্বোচ্চ একক অ্যালবামে বিক্রির তালিকায় দক্ষিণ কোরিয়ার আরেক গায়ক লিম ইয়োং উনকে পেছনে ফেলে শীর্ষে উঠেছেন জিমিন।খবর ফোর্বসের
গত বছর গায়ক লিম ইয়োং উনের অ্যালবাম ‘আই অ্যাম হিরো’ প্রায় সাড়ে ৯ লাখ কপি বিক্রি হয়েছিল।

জিমিন

জিমিনের অ্যালবামে ‘লাইক ক্রেজি’, ‘ফেস অফ’, ‘অ্যালোন’, ‘ডাইভ’সহ ছয়টি গান রয়েছে। এর মধ্যে তিনটি গান লিখেছেন বিটিএসের আরেক সদস্য আর এম।

অ্যালবাম প্রকাশের আগে ‘লাইক ক্রেজি’ ও ‘সেট মি ফ্রি পার্ট ২’ গান প্রকাশ করেছিলেন জিমিন, দুটি গানই দক্ষিণ কোরিয়াসহ বেশ কয়েকটি দেশের টপ চার্টের শীর্ষে উঠেছিল।

জিমিন

গায়কির পাশাপাশি নৃত্যশিল্পী হিসেবে পরিচিত জিমিন ২০১৩ সালে বিটিএসের সঙ্গে যুক্ত হন। ব্যান্ডের সঙ্গে জিমিনের গাওয়া ‘লাই’, ‘ফিল্টার’সহ বেশ কয়েকটি আলোচিত গান শ্রোতামহলে পরিচিতি পেয়েছে।

গত বছর বিটিএস থেকে সদস্যরা সাময়িক বিরতি নেন। ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বিগ হিট মিউজিক জানিয়েছে, সদস্যরা একক ক্যারিয়ারে মনোযোগ দিতে আপাতত বিরতি নিয়েছেন। জিমিন ছাড়াও জে–হোপ, আর এমসহ বাকিরা একক গান প্রকাশ করছেন।