১০ বছর পর সিনেমার গানে ফাতেমা তুজ জোহরা

নজরুলসংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা
নজরুলসংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা

১০ বছর পর সিনেমার জন্য গান গাইলেন নজরুলসংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা। ‘অন্যের দিওয়ানা’ শিরোনামের গানটি জীবন পাখি নামের একটি চলচ্চিত্রে শোনা যাবে। সম্প্রতি গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি। এ এফ সৈকতের মিউজিক কম্পোজিশনে গানটির কথা ও সুর করেছেন চলচ্চিত্রটির নির্মাতা আসাদ সরকার। নির্মাতা জানান, ১১ নভেম্বর থেকে রাজশাহীতে চলচ্চিত্রটির নির্মাণকাজ শুরু হবে।

ফাতেমা তুজ জোহরা

‘অন্যের দিওয়ানা’ শিরোনামের গানটি দুটি ভার্সনে চলচ্চিত্রে ব্যবহৃত হবে। ফাতেমা তুজ জোহরার পাশাপাশি পুরুষ কণ্ঠে মুহিন খানও গানটিতে কণ্ঠ দিয়েছেন। এক গানে দুই প্রজন্মের দুই শিল্পীর কণ্ঠ বিষয়ে নির্মাতা আসাদ সরকার বলেন, ফাতেমা তুজ জোহরা প্রতিষ্ঠিত শিল্পী আর মুহিন খান এই সময়ের জনপ্রিয় শিল্পী। আর তাই দুই প্রজন্মের শ্রোতাই গানটি উপভোগ করবেন। তা ছাড়া ফাতেমা তুজ জোহরাকে দীর্ঘ সময় পর শ্রোতারা সিনেমার গানে পাবেন। প্রায় ১০ বছর আগে সাদাকালো নামের একটি চলচ্চিত্রে গান করেছিলেন তিনি।

ফাতেমা তুজ জোহরা

১০ বছর পর সিনেমায় গান গাওয়া প্রসঙ্গে ফাতেমা তুজ জোহরা বলেন, ‘যেমন গান আমি পছন্দ করি, তেমনটা হয়নি বা কেউ আমাকে খুলে বলেনি গানটা কেমন হবে। এ জন্যই এত দিন সিনেমায় গান করা হয়নি। সব সময় আমি নতুন কিছু করতে চাই। এই গানটায় সেটা করার চেষ্টা করেছি।’

নজরুলসংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা