সর্বকালের সেরা এই ৫ ভৌতিক সিনেমা দেখেছেন কি

ভৌতিক সিনেমা পছন্দ করেন না, এমন দর্শক তেমন একটা পাওয়া যাবে না। হরর সিনেমা নিয়ে এসব দর্শকের আগ্রহের শেষ নেই। দর্শকদের সেই আগ্রহ থেকেই এবার ভৌতিক ঘরানার আলোচিত সিনেমা থেকেই যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ‘ভ্যারাইটি’ শীর্ষ ১০০টি সিনেমার তালিকা তৈরি করেছে। এই তালিকার সেরা পাঁচটি সিনেমা একনজরে দেখে নিতে পারেন, ছবিতে...
এ তালিকায় শীর্ষে রয়েছে ‘ দ্য টেক্সাস চেইন স ম্যাসাকার’। সিনেমাটি ১৯৭৪ সালে মুক্তি পায়। সাইকোলজিক্যাল হরর সিনেমাটি পরিচালনা করেন টোবি হুপার।
উইলিয়াম ফ্রিডকিন পরিচালিত ‘দ্য এক্সরসিস্ট’ সিনেমা অনেক সিনেমাপ্রেমীই দেখেছেন। ১৯৭৩ সালে মুক্তি পাওয়া সিনেমা এই তালিকার ২ নম্বরে রয়েছে।
আলফ্রেড হিচকক পরিচালিত সিনেমা ‘সাইকো’ এই তালিকার ৩ নম্বর রয়েছে। সিনেমাটি ১৯৬০ সালে মুক্তি পায়। মনস্তাত্ত্বিক দ্বন্দ্বের এই সিনেমা হররপ্রেমী ভক্তদের আলাদা একটি জগতে নিয়ে যায়।
‘জস’ সিনেমাটি মুক্তি পায় ১৯৭৫ সালে। স্টিভেন স্পিলবার্গের সিনেমাটি সমুদ্রের ভয়ানক এক হাঙরের সঙ্গে একটি দ্বীপে ঘুরতে যাওয়া এক ব্যক্তির গল্প নিয়ে। হরর ঘরানার সিনেমাটি তিনটি শাখায় অস্কার জয় করে। এটি তালিকার ৪ নম্বরে রয়েছে।
রোমান পোলানস্কির বিখ্যাত সিনেমা ‘রোজমেরিস বেবি’ এ তালিকার ৫ নম্বরে রয়েছে। তরুণ এক দম্পতিকে নিয়েই এর গল্প। যারা একসময় বুঝতে পারে তাদের প্রতিবেশী স্বাভাবিক নয়। এ নিয়ে নানা ঘটনা ঘটতে থাকে। সিনেমাটি ১৯৬৮ সালে মুক্তি পায়। একটি শাখায় অস্কার জয় করে।