৭৭ বছর বয়সী ব্যবসায়ীকে বিয়ে করলেন অস্কারজয়ী অভিনেত্রী

২৭ জুলাই সুইজারল্যান্ডের জেনেভায় ফ্রান্সের ৭৭ বছর বয়সী ব্যবসায়ী জিন টডকে বিয়ে করেছেন মিশেল ইয়ো
ইনস্টাগ্রাম থেকে

বিয়ের প্রস্তাব দেওয়ার ১৯ বছর পর বিয়ে করলেন অস্কারজয়ী মালয়েশিয়ান অভিনেত্রী মিশেল ইয়ো। গত ২৭ জুলাই সুইজারল্যান্ডের জেনেভায় ফ্রান্সের ৭৭ বছর বয়সী ব্যবসায়ী জিন টডকে বিয়ে করেছেন তিনি। জিন টড বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফেরারির সাবেক সিইও। এটি ৬১ বছর বয়সী অভিনেত্রীর দ্বিতীয় বিয়ে। খবর সিএনএন চীনের সাংহাইতে ২০০৪ সালের ৪ জুন প্রথম সাক্ষাৎ হয় ইয়ো আর টডের। তার প্রায় দেড় মাস পর ২৫ জুলাই টড ইয়োকে বিয়ের প্রস্তাব দেন। তখন সেই প্রস্তাবে ইয়ো রাজিও হয়েছিলেন। কিন্তু ১৯ বছর পর গত সপ্তাহে পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে বিয়ের বন্ধনে আবদ্ধ হন এই দম্পতি।

সামাজিক যোগাযোগমাধ্যমে মিশেল ইয়ো তাঁদের বিয়ের অনুষ্ঠানের কয়েকটি ছবি শেয়ার করেন। ক্যাপশনে তিনি লিখেন, ‘১৯ বছর এবং হ্যাঁ আমরা বিবাহিত। যাঁরা এত বছর ধরে আমাদের ভালোবাসা দিয়েছেন, তাঁদের ধন্যবাদ। সামনে আরও অনেক কিছু আসছে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে মিশেল ইয়ো তাঁদের বিয়ের অনুষ্ঠানের কয়েকটি ছবি শেয়ার করেন

অস্কারের ৯৫ বছরের ইতিহাসে কোনো এশীয় নারী সেরা অভিনেত্রীর পুরস্কার পাননি। চলতি বছর সেই ইতিহাস বদলে দিয়েছেন মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোতে জন্ম মিশেল ইয়োর। ৯৫তম অস্কার অনুষ্ঠানে প্রথম এশীয় নারী হিসেবে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন মিশেল ইয়ো। চার দশকের অভিনয় ক্যারিয়ারে এবারই প্রথম অস্কারে মনোনয়ন পেয়েছিলেন তিনি। ‘এভরিথিং এভরিহয়ার অল অ্যাট ওয়ানস’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি।

মিশেল ইয়ো