ফ্লোরেন্স পিউ
ফ্লোরেন্স পিউ

চমকে দিলেন পিউ

সম্প্রতি সান ডিয়েগোতে কমি-কন উৎসবে প্রথমবারের মতো প্রদর্শিত হয়েছে ‘থান্ডারবোল্ট’ ছবির ফুটেজ। চলতি বছরের মার্চে শুটিং শুরু হওয়া সিনেমাটির কাজ এখনো চলছে। তবে কমি-কনে ছবির প্রথম ঝলকেই চমকে দিয়েছে ভক্তদের। প্রশংসায় ভাসছেন সিনেমার অভিনেত্রী ফ্লোরেন্স পিউ।

ফ্লোরেন্স পিউ। এএফপি

২০২৫ সালে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটি দিয়ে আবারও মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সে ফিরবেন ২৮ বছর বয়সী এই ব্রিটিশ অভিনেত্রী, যা নিয়ে দারুণ রোমাঞ্চিত তিনি। মার্কিন অনলাইন গণমাধ্যম পিপলডটকমে তিনি বলেন, ‘অনেক দিন ধরে ছবিটির সঙ্গে যুক্ত আমরা। চেষ্টা করছি দর্শকের প্রত্যাশা পূরণের।’ সিনেমাটিতে তাঁকে দেখা যাবে ‘ইলেলেনা বেলোভা’ চরিত্রে।

২০২১ সালে মুক্তি পাওয়া ব্ল্যাক উইডোতে প্রথমবার চরিত্রটি করতে দেখা যায় পিউকে। জেক শ্রেয়ার পরিচালিত সিনেমাটির গল্প সম্পর্কে জানানো হয়নি। তবে পিউ বলছেন, সিনেমাটি এমন কিছু দর্শক দেখবেন, যা মার্ভেলের ছবিতে আগে দেখা যায়নি।

‘উই লিভ ইন টাইম’ সিনেমার দৃশ্য। আইএমডিবি

এটি ছাড়াও এই তরুণ অভিনেত্রী আলোচনায় রোমান্টিক কমেডি-ড্রামাধর্মী সিনেমা উই লিভ ইন টাইম দিয়ে। আগামী ১১ অক্টোবর মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটির ট্রেলার মুক্তি পেয়েছে সম্প্রতি। জন ক্রোলি পরিচালিত সিনেমাটিতে পিউ ছাড়াও আছেন অ্যান্ড্রু গারফিল্ড। এ ছাড়া চলতি বছরের অন্যতম আলোচিত সিনেমা ‘ডুন ২’-তেও দেখা গেছে অভিনেত্রীকে।

ফ্লোরেন্স পিউয়ের ক্যারিয়ার বিশ্লেষণ করলে অদ্ভুত বৈপরীত্য লক্ষ করা যায়। কম বাজেটের স্বাধীন ঘরানার সিনেমা যেমন করেছেন, তেমনি আবার মার্ভেলের সিনেমাও করেছেন। গত বছর ব্রিটিশ সাময়িকী ‘টোটাল ফিল্ম’-এর সঙ্গে এক সাক্ষাৎকারে ২৭ বছর বয়সী এই তারকা বলেছেন, ক্যারিয়ারজুড়েই এ বৈচিত্র্য ধরে রাখতে চান তিনি।
২০১৬ সালে লেডি ম্যাকবেথ দিয়ে নজর কাড়েন ফ্লোরেন্স পিউ। ছবিটির জন্য ব্রিটিশ ইনডিপেনডেন্ট ফিল্ম অ্যাওয়ার্ডও জেতেন। এরপর টেলিভিশন সিনেমা ‘কিং লিয়ার’ ও মিনি সিরিজ ‘দ্য লিটল ড্রামার গার্ল’ দিয়ে অভিনেত্রী হিসেবে সমালোচকদের সমীহ আদায় করে নেন। পরেরটির জন্য বাফটায় সেরা নবাগত তারকার মনোনয়নও পান।  

এ ধরনের সিনেমায় অভিনয় করা ফ্লোরেন্স পিউ যখন মার্ভেলের সিনেমায় নাম লেখান, স্বভাবতই অনেকে অবাক হয়েছিলেন।

এ প্রসঙ্গে ফ্লোরেন্স পিউ বলেন, ‘যখন প্রথমবার সিনেমার জন্য মার্ভেলের সঙ্গে চুক্তি করলাম, ইনডিপেনডেন্ট সিনেমার সঙ্গে যুক্ত অনেকেই আমাকে বলেছিলেন, “তুমি কখনো ছোট বাজেটের সিনেমায় ফিরতে পারবে না।” এটা আমাকে সারা জীবন ধরে তাড়িয়ে বেড়াবে।’ পিউ যে তাঁদের ভুল প্রমাণ করেছেন, সে কথা তাঁর ভক্তমাত্রই জানেন।