আরলিন সরকিন
আরলিন সরকিন

থেমে গেল ‘হার্লে কুইন’–এর কণ্ঠ

মার্কিন অভিনেত্রী, চিত্রনাট্যকার ও টিভি ব্যক্তিত্ব আরলিন সরকিন মারা গেছেন। ডিসি কমকিসের অ্যানিমেশন ইউনিভার্সে খল চরিত্র হার্লে কুইনে কণ্ঠ দিয়ে তিনি ব্যাপক পরিচিতি পান।

ডিসি প্রখ্যাত পরিচালক ও ডিসি কমিকসের প্রধান নির্বাহীর একজন জেমস গান এক ইনস্টাগ্রাম পোস্টে খবরটি নিশ্চিত করেছেন। আজ সকালে তাঁর মৃত্যুর খবর প্রকাশ করেছে মার্কিন গণমাধ্যমগুলোতে, তবে গত ২৪ আগস্ট অভিনেত্রী মারা গেছেন বলে জানা গেছে। ৬৭ বছর বয়সী তারকার মৃত্যুর কারণ জানা যায়নি।

আরলিন সরকিনের মৃত্যুর খবর শেয়ার করে জেমস গান লিখেছেন, ‘রেস্ট ইন পিস, আরলিন সরকিন। হার্লে কুইনের চরিত্রে অসম্ভব প্রতিভাবান এক কণ্ঠ, তাঁর জন্যই চরিত্রটি এত ভালোবাসা পেয়েছে। তাঁর পরিবার ও বন্ধুদের জন্য ভালোবাসা।’

১৯৮২ সালে স্যাটারডে নাইট লাইভে ব্যাকগ্রাউন্ড অভিনেতা হিসেবে ক্যারিয়ার শুরু করেন আরলিন। ১৯৮৭ সালে তিনি সিচুয়েশন কমেডি ‘ডুয়েট’-এ দেখা যায় তাঁকে। এরপর ‘ওপেন হাউস’, ‘ড্রিম অন’, ‘পেরি ম্যাসন: দ্য কেস অব দ্য কিলার কিসসহ বেশ কয়েকটি কাজ করেন আরলিন।

১৯৯২ সালে ‘ব্যাটম্যান: দ্য অ্যানিমেটেড সিরিজ’-এ হার্লে কুইন চরিত্রে কণ্ঠ দেওয়ার মধ্য দিয়ে শুরু হয় তাঁর নতুন পথচলা। অন্য বেশ কিছু কাজ করলেও ভক্তদের কাছে তিনি পরিচিত ছিলেন ‘হার্লে কুইন’ হিসেবেই।