বন্যাদুর্গত মানুষের পাশে ঢাকা থিয়েটার ও গ্রাম থিয়েটার

প্রাকৃতিক দুর্যোগে সহযোগিতা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ গ্রাম থিয়েটার ও ঢাকা থিয়েটার
ছবি : বাংলাদেশ গ্রাম থিয়েটারের সৌজন্যে

দেশের যেকোনো প্রাকৃতিক দুর্যোগে সহযোগিতা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ গ্রাম থিয়েটার ও ঢাকা থিয়েটার। এবারও দেশের ভয়াবহ বন্যার সময় তারা পাশে দাঁড়িয়েছে। ফেনী, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের অনেক অঞ্চলে ভয়াবহ বন্যা হচ্ছে। পানিবন্দী প্রায় অর্ধকোটি মানুষ। এই বিপর্যয় মোকাবিলায় ঐক্যবদ্ধ হয়েছেন সারা দেশের মানুষ। সরকারি তহবিল থেকে শুরু করে ব্যক্তি উদ্যোগে চলছে বন্যাদুর্গতদের উদ্ধার অভিযান ও ত্রাণ কার্যক্রম। সরাসরি যুক্ত হচ্ছেন সাংস্কৃতিক কর্মীরাও।

শনিবার বাংলাদেশ গ্রাম থিয়েটার ও ঢাকা থিয়েটার বলেশ্বর, শিমরা সদর উপজেলা, পালপাড়া বুড়িচং কুমিল্লায় বন্যা ত্রাণ কার্যক্রম পরিচালনা করে। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ অঞ্চলে বানভাসি মানুষের মধ্যে চিড়া, গুড়, মুড়ি, সুপেয় পানি, গ্যাসলাইটার, মোমবাতি ইত্যাদি বিতরণ করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ গ্রাম থিয়েটার (সভাপতি) ও ঢাকা থিয়েটার (পরিচালক) নাসির উদ্দীন ইউসুফ জানিয়েছেন।

যৌথ উদ্যোগে ত্রাণ বিতরণের কথা জানিয়ে এ সময় বলা হয়, বুড়িচং মূল সড়ক ও এর আশপাশের প্রত্যন্ত অঞ্চলে পানিবন্দী মানুষের কাছে শুকনা খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। কাল সোমবার বুড়িচং উপজেলার সোনাইসার, ভবানীপুর, কোশাইয়াম ও রামনগর গ্রামে বন্যাকবলিত এলাকায় ত্রাণকার্য চালানো হবে বলেও জানানো হয়।