ঢাকা ক্যাপিটালস এর লোগো উন্মোচন অনুষ্ঠানে শাকিব খান
ঢাকা ক্যাপিটালস এর লোগো উন্মোচন অনুষ্ঠানে শাকিব খান

শাহরুখের পথে হাঁটলেন শাকিব খান

এ বছরের শুরু থেকে শাকিব খান চলচ্চিত্রের বাইরেও নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করছেন। আত্মপ্রকাশ করেন ব্যবসায়ী হিসেবে। এদিকে কিছুদিন ধরে চাউর হচ্ছিল, ক্রিকেটের সঙ্গেও তিনি যুক্ত হতে যাচ্ছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে একটি দল কিনতে যাচ্ছেন। কোনোভাবে বিষয়টি নিশ্চিত হওয়া যাচ্ছিল না। যুক্তরাষ্ট্র থেকে দুই মাস পর দেশে ফিরে সে বিষয়ে জানালেন দেশের চলচ্চিত্রের সবচেয়ে বড় তারকা নিজে। আজ বুধবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে শাকিব খান জানালেন, বিপিএলে তাঁর দল থাকছে। নাম ঢাকা ক্যাপিটালস।

ঢাকা ক্যাপিটালস এর লোগো উন্মোচন অনুষ্ঠানে শাকিব খান

এদিকে গত ২৮ সেপ্টেম্বর শাকিব খানের ভেরিফায়েড ফেসবুক পেজে বিপিএল নিয়ে একটি পোস্ট করা হয়। একটি স্থিরচিত্র পোস্ট করে ক্যাপশনে লেখা হয়, ‘বিপিএল ১১তম আসরে ঢাকা টিমের জন্য আসছে এক বিশাল চমক, কিন্তু টিমের নাম কী হবে? আপনার পছন্দের সেরা নামের আইডিয়াটি কমেন্টে জানান, আর জিতে নিন আকর্ষণীয় পুরস্কার!’

দর্শকের রায়ে নামটি চূড়ান্ত হওয়ার পর বুধবার সন্ধ্যায় গুলশানে রিমার্ক হারল্যানের হেড অফিসে ‘ঢাকা ক্যাপিটালস’ টিমের মালিক হিসেবে লোগো উন্মোচন করেন শাকিব খান। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক চিত্রনায়ক মামনুন ইমন, ঢাকা ক্যাপিটালসের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিক ফাহাদ প্রমুখ।

আইপিএল এ কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানের সঙ্গে সাকিব ও তাঁর স্ত্রী

ঢাকা ক্যাপিটালসের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে শাকিব খান জানিয়েছেন, আসন্ন বিপিএলে তাঁদের টিমের নাম প্রস্তাব করতে দেশ ও দেশের বাইরে থেকে তাঁর ভালোবাসার মানুষ এবং ক্রিকেটপ্রেমীদের কাছ থেকে অনেক সাড়া পেয়েছেন। যা তঁকে খুব অনুপ্রাণিত করেছে। ক্রিকেটাঙ্গনে পথচলাটা দারুণ হবে বলেও আশাবাদ করেছেন এই ঢালিউড তারকা।

আইপিএল ট্রফির সঙ্গে সস্ত্রীক শাহরুখ খান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শাহরুখ খান, প্রীতি জিনতা, জুহি চাওলা, শিল্পা শেঠির মতো তারকাদের বিভিন্ন দলের মালিকানায় দেখা গেছে। এবার বাংলাদেশেও সেই চিত্র দেখা যাবে। শাহরুখ খানের মতো তারকার পথেই যেন হাঁটলেন শাকিব খান। আসন্ন ১১তম বিপিএলের আসরে ক্রিকেট টিম কিনলেন শাকিব খান। বিষয়টি ক্রিকেটপ্রেমী ও ক্রিকেট–সংশ্লিষ্ট ব্যক্তিরা বেশ ইতিবাচকভাবেই দেখছেন।