মন্দিরা চক্রবর্তী। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে
মন্দিরা চক্রবর্তী। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

পর্দার কাজলরেখার জন্মদিন আজ

নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘কাজলরেখা’ সিনেমায় নায়িকা হিসেবে অভিষেক ঘটেছিল মন্দিরা চক্রবর্তীর। গত ঈদে এই সিনেমা নিয়ে বেশ আলোচিত হয়েছিলেন নবাগত এই নায়িকা। তাঁর বিপরীতে অভিনয় করেন জনপ্রিয় নায়ক শরীফুল রাজ। ‘মৈমনসিংহ গীতিকা’ অবলম্বনে তৈরি সিনেমায় অভিনয়ের কারণে মন্দিরা থেকে কাজলরেখা হয়ে ওঠেন তিনি। ‘কাজলরেখা’ মূলত একটি রূপকথার গল্প, যার কাহিনি অন্তত ৪০০ বছর আগের। প্রথম ছবিতে অভিনয়ের জন্য বিদেশ থেকে পেয়েছেন দুটি পুরস্কারও।
আজ পর্দার কাজলরেখার জন্মদিন। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন মন্দিরা চক্রবর্তী। সেখানেই জন্মদিন উদ্‌যাপন করছেন নায়িকা। সামাজিক মাধ্যমে বিশেষ দিনের ছবিও পোস্ট করেছেন অভিনেত্রী।

মন্দিরা চক্রবর্তী। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

সেখানে দেখা গেছে জন্মদিনের কেক ও বেলুন হাতে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন অভিনেত্রী। তাঁর সঙ্গে আছেন বন্ধুরাও। মন্দিরা ক্যাপশনে লিখেছেন, ‘এটা আমার জন্মদিন, আমার দিনটি বিশেষ করে তোলার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ। যাঁরা আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, তাঁদেরও ধন্যবাদ। সবাইকে ভালোবাসা।’ মন্দিরার জন্মদিনের পোস্টের কমেন্টবক্সও ভরে উঠেছে ভক্তদের শুভকামনা ও শুভেচ্ছাবার্তায়।

‘কাজলরেখা’ সিনেমায়

‘কাজলরেখা’র পর ‘নীলচক্র’ নামে একটি সিনেমাতেও অভিনয় করেছেন মন্দিরা। তাঁর বিপরীতে আছেন চিত্রনায়ক আরিফিন শুভ। সিনেমাটি পরিচালনা করছেন মিঠু খান। সেপ্টেম্বরে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও দেশের পরিস্থিতি বিবেচনায় আপাতত মুক্তি পাচ্ছে না ‘নীলচক্র’।

শরিফুল রাজ ও মন্দিরা

তবে ‘কাজলরেখা’র মতো এই সিনেমা নিয়েও ভীষণ আশাবাদী মন্দিরা। ছবিতে একজন নৃত্যশিল্পীর ভূমিকায় অভিনয় করেছেন মন্দিরা।
ছোটবেলায় নাচ করতেন মন্দিরা। ২০১২ সালে চ্যানেল আই আয়োজিত ‘সেরা নাচিয়ে’ নামের একটি নৃত্য প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় সবার মনোযোগ আকর্ষণ করেন তিনি। দ্বিতীয় রানার্সআপ হয়েছিলেন মন্দিরা। এরপর নাটকেও অভিনয় করে আসছিলেন।