‘তুফান’ সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন ভারতের মিমি চক্রবর্তী ও বাংলাদেশের নাবিলা। আরও আছেন চঞ্চল চৌধুরী
‘তুফান’ সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন ভারতের মিমি চক্রবর্তী ও বাংলাদেশের নাবিলা। আরও আছেন চঞ্চল চৌধুরী

ভারতে মুক্তি পাচ্ছে তুফান, জানা গেল দিনক্ষণ

বাংলাদেশে এখনো ঝড়ের গতিতে চলছে ‘তুফান’। প্রেক্ষাগৃহগুলো বেশ সাড়া ফেলেছে ছবিটি। সবার মুখে শাকিব-চঞ্চল-মিমি-নাবিলাদের জয়ধ্বনি। এবার তুফানের দাপট দেখতে যাচ্ছে ভারত। আগামী ৫ জুলাই মুক্তি পেতে চলেছে সে দেশের প্রেক্ষাগৃহে।
আর এই ঘোষণা দিলেন দেশের তুমুল জনপ্রিয় চলচ্চিত্র সমালোচক, সাংবাদিক, সম্পাদক এবং চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ। বলিউড সিনেমা নিয়ে তথ্য, বিশ্লেষণের জন্য তাঁর বেশ পরিচিতি আছে। তরণের সামাজিক মাধ্যমে দেওয়া পোস্ট থেকেই জানা গেল ভারতে তুফান মুক্তির দিনক্ষণ।

‘তুফান’–এ এভাবেই দেখা গেছে শাকিব খানকে

শনিবার সোশ্যাল হ্যান্ডলে ‘তুফান’ ছবির পোস্টার শেয়ার করেন তরণ। ক্যাপশনে লিখেছেন, বাংলাদেশের সুপারহিট ছবি ‘তুফান’ ৫ জুলাই মুক্তি পাচ্ছে ভারতে। সঙ্গে হ্যাশট্যাগে উল্লেখ করেছেন শাকিব খানসহ সিনেমার অন্যান্য অভিনয়শিল্পীর নামও।
তরণের পোস্ট থেকে ধারণা করা হচ্ছে, শুধু পশ্চিমবঙ্গে নয়, তুফান মুক্তি পাচ্ছে ভারতজুড়ে। ভারতে সিনেমাটির পরিবেশক এসভিএফ। এর আগে প্রযোজনা সংস্থাও ইঙ্গিত দিয়েছিল, ভারতে ছবিটি বাংলা ছাড়াও কয়েকটি ভাষায় মুক্তি পেতে পারে।

ঈদকে কেন্দ্র করে বাংলাদেশের শতাধিক হলে মুক্তি পেয়েছিল রায়হান রাফীর ‘তুফান’। সম্প্রতি প্রযোজনা সংস্থা ও নির্মাতারা জানান, মুক্তির ১০ দিনেই বাংলাদেশে সিনেমাটির আয় প্রায় ২৫ কোটি টাকা! এবার দেখা যাক, ভারতে কেমন ব্যবসা করে তুমুল প্রশংসিত বিগ বাজেটের সিনেমা তুফান।