সন্ধ্যায় ঢাকা ক্লাবে ‘আজব কারখানা’ সিনেমার সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন তিনি
সন্ধ্যায় ঢাকা ক্লাবে ‘আজব কারখানা’ সিনেমার সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন তিনি

জন্মদিনে ঢাকায় কেক কাটলেন পরমব্রত চট্টোপাধ্যায়

জন্মদিনের সকালে কলকাতা থেকে ঢাকায় নেমেছেন জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। সন্ধ্যায় ঢাকা ক্লাবে ‘আজব কারখানা’ সিনেমার সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন তিনি।

সাদা টি-শার্টের ওপরে ব্লেজার চাপিয়ে সাংবাদিকদের সামনে এসেছেন এই চলচ্চিত্র তারকা। আয়োজনের শেষ ভাগে চমক হিসেবে ফুল আর কেক নিয়ে আসা হয়। সিনেমার নির্মাতা, প্রযোজক ও শিল্পীদের নিয়ে কেক কেটেছেন পরমব্রত।

এরপর মাইক্রোফোন হাতে বলেন, ‘কাজ করতে করতে জন্মদিন কাটানো প্রথম নয়, তবে নিজের শহরের বাইরে এবারই প্রথম জন্মদিন। আমি খুবই খুশি যে নিজের শহর ছেড়ে ঢাকাতে এসে জন্মদিন উদ্‌যাপন করছি। অন্য কোনো শহর নয়, ঢাকা আমার আরেকটা বাড়ি। এত সুন্দর আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ।’

১২ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে নির্মাতা শবনম ফেরদৌসী পরিচালিত ছবিটি। ২০১৬-১৭ সালে বাংলাদেশ সরকারের অনুদান পাওয়া চলচ্চিত্র। এটি প্রযোজনা করেছেন চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক সামিয়া জামান। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ভারতের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।

‘আজব কারখানা’ সিনেমার নির্মাতা, প্রযোজক ও শিল্পীদের নিয়ে কেক কেটেছেন পরমব্রত

পরিচালক শবনম ফেরদৌসী বলেন, ‘একেকটা কাজ মানে একেকটা জার্নি।’
এতে আরও অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, শাবনাজ সাদিয়া, খালিদ হাসান, হেলিম বয়াতি, দিলু বয়াতি, কিতাব আলী, ক্রিস্টিয়ানো তন্ময়, মুনতাকা অর্পণ, মাইমুনা মমো ও মাহরিন মান্য।

‘আজব কারখানা’ চলচ্চিত্রের কাহিনি একজন রকস্টারের জীবনকে ঘিরে। রকস্টার রাজীব গ্রামবাংলার বাউলশিল্পীদের সংস্পর্শে এসে নিজের জীবনের নতুন অর্থ খুঁজতে শুরু করে। চলচ্চিত্রটিতে আবহমান বাংলার বিভিন্ন গানের ধারা, ঘরানা ও মর্মবাণী তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে আছে রক ও ফিউশন গান।

ছবিটিতে পাঁচটি মৌলিক গান রয়েছে। বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কবি হেলাল হাফিজের কবিতা গান হিসেবে শোনা যাবে এ ছবিতে। এগুলোর মধ্যে তিনটি গানের সংগীতায়োজন করেছে ভাইকিংস, আরেকটি করেছেন লাবিক কামাল গৌরব। অন্য গানটি করেছে ব্যান্ড সেভেন মিনিটস।

ছবির আবহ সংগীত পরিচালনা করেছেন লাবিক কামাল গৌরব।

৪০টির বেশি প্রামাণ্যচিত্রের নির্মাতা শবনম ফেরদৌসীর ‘জন্মসাথী’ ২০১৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। এ ছাড়া দেশ-বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে তাঁর ছবি প্রদর্শিত ও পুরস্কৃত হয়েছে।