ঢালিউড নায়িকারা। ছবি: কোলাজ
ঢালিউড নায়িকারা। ছবি: কোলাজ

এক যুগ আগের ছবিতে ঢালিউডের জনপ্রিয় নায়িকারা

ফেসবুকে ঢুঁ মারলেই এখন ভেসে আসতে থাকে এক যুগ আগের ছবি। হঠাৎ করেই এক যুগ আগের ছবিতে তারকাদের চিনতে কষ্ট হয়। সে সময় হয়তো কেউ ক্যারিয়ার শুরু করছেন। কেউ আবার পুরোদমে নায়িকা। কেউ আবার সিনেমায় অভিনয় নিয়ে ভাবছিলেন। তাঁরা এখন ভক্তদের কাছে পরিচিত নাম। এক যুগ আগের অপু বিশ্বাস, বিদ্যা সিনহা মিম, বুবলী, নাবিলারা দেখতে কেমন ছিলেন। একনজরে দেখে নিতে পারেন ছবিতে—
এক যুগের বেশি সময় আগের ছবিতে ঢালিউডের একসময়ের জনপ্রিয় নায়িকা। ছবিটির নিচে ভক্তরা লিখেছেন, ‘চিনতে কষ্ট হয়’। তিনি ঢালিউডের অভিনেত্রী অপু বিশ্বাস। সে সময় তাঁর ক্যারিয়ারে সবচেয় ভালো অবস্থায় ছিল।
প্রথম ‘আমার আছে জল’ সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করেন এই অভিনেত্রী। পরে নাটকে অভিনয় করলেও তিনি এখন নিয়মিত সিনেমার মুখ। ‘জোনাকির আলো’ সিনেমার শুটিংয়ের সময়ের ছবিতে নায়িকা বিদ্যা সিনহা মিম। প্রায় এক যুগ আগের ছবিতে অনেকটাই অচেনা মনে হয় এই অভিনেত্রীকে।
এক যুগ নয়, তবে প্রায় এক দশক আগের ছবিতে এই নায়িকা। তখনো তাঁর কোনো সিনেমা মুক্তি পায়নি। তখনো উপস্থাপক হিসেবে কাজ করতেন এই নায়িকা। ২০১৬ সালে ‘বসগিরি’ সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করেন। তিনি নায়িকা শবনম বুবলী। ছবি: ফেসবুক
উপস্থাপনা ও মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু। প্রথম সিনেমায় নাম লিখিয়েই বাজিমাত। শেষ দ্বিতীয় সিনেমাটিও আলোচনায় আসে। এই অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা। এক যুগ আগের একটি ছবিতে এই অভিনেত্রী। তিনি ‘আয়নাবাজি’ ও ‘তুফান’ সিনেমায় অভিনয় করেছেন।
প্রায় এক দশক আগের একটি ছবিতে চিত্রনায়িকা ইয়ামিন হক ববি