নোয়াখালীতে নিজ এলাকায় ত্রাণ দিতে গিয়ে যা দেখলেন বুবলী

শবনম বুৃবলী
ছবি : বুবলীর ফেসবুক

নোয়াখালীর মেয়ে চিত্রনায়িকা শবনম বুবলী ত্রাণসামগ্রী নিয়ে তাঁর এলাকায় ছুটে গেছেন। ফেসবুক পোস্টে তিনি জানিয়েছেন দুর্গত পরিবারের পাশে থাকার খবরটি। বন্যায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে নোয়াখালীর বিভিন্ন এলাকায় যান তিনি।

গতকাল বৃহস্পতিবার রাতে ত্রাণসামগ্রী বিতরণের একটি ভিডিও এবং কয়েকটি স্থিরচিত্র নিজের ফেসবুকে পোস্ট করে খবরটি জানান বুবলী। যাঁর যাঁর অবস্থান থেকে সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়াতে অনুরোধও করেন বুবলী। প্রথম আলোকে বুবলী জানান বৃহস্পতিবার ভোরে তিনি নোয়াখালীর উদ্দেশ্যে যাত্রা করেন।

শবনম বুৃবলী

১ মিনিট ১২ সেকেন্ডের ভিডিও ও পোস্ট করা স্থিরচিত্রের ক্যাপশনে বুবলী লেখেন, ‘বন্যার্ত মানুষদের কাছ থেকে দেখে কষ্টগুলো আরও দ্বিগুণ অনুভব হলো। আমার মতো করে আমি সব সময় চেষ্টা করি এই ভালোবাসার মানুষগুলোর কাছাকাছি থাকতে। কারণ, এটা আমার মানসিক শান্তি। সত্যিকার অর্থে সবার একাত্মতা ও ভালোবাসায় বন্যায় বিপদগ্রস্ত মানুষের জন্য ঢাকায় প্রচুর উপহারসামগ্রী জমা হয়েছে, কিন্তু তাঁদের কাছে এসব পৌঁছানো এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কারণ, বন্যার পানিতে যোগাযোগব্যবস্থার খুব নাজুক অবস্থা গ্রামের দিকে। তাই সবাইকে অনুরোধ করব, বন্যার্তদের কাছে যেন তাঁদের প্রাপ্য উপহারসামগ্রীগুলো পৌঁছায়, সেদিকে সবাই মিলে সহযোগিতা করি।’

শবনম বুৃবলী

শুধু তা–ই নয়, গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বুবলী বলেছেন, বন্যার শুরু থেকেই বানভাসিদের পাশে থাকার চেষ্টা করছিলেন। তবে যোগাযোগব্যবস্থা নাজুক থাকায় এই কয় দিন ঢাকা থেকেই সহযোগিতা দিতে হয়েছে। তবে বুবলীর ইচ্ছা ছিল সশরীর দুর্গতদের পাশে দাঁড়ানোর। সেই পরিকল্পনা অনুযায়ী নোয়াখালীর অনেক প্রত্যন্ত এলাকায় গিয়েছেন তিনি। চেষ্টা ছিল দুর্গতদের পাশে দাঁড়ানোর।

শবনম বুৃবলী

পাশাপাশি অন্যদের উৎসাহী করতে সামাজিক যোগাযোগমাধ্যমে ইচ্ছা করেই ত্রাণ বিতরণের ছবি শেয়ার করেছেন বলেও জানান নায়িকা। বুবলী বললেন, শো–অফের জন্য তিনি ছবিগুলো পোস্ট করেননি; বরং অন্যরা যাতে এই ভালো কাজে উৎসাহী হন, সেটাই চেয়েছেন তিনি। এ সময় মানুষের পাশে দাঁড়ানোকেই জরুরি মনে করছেন অভিনেত্রী।

চলচ্চিত্রে আট বছরের অভিনয়জীবন পার হতে চলছে শবনম বুবলীর। শামীম আহমেদ পরিচালিত ‘বসগিরি’ ছবি দিয়ে শাকিব খানের সঙ্গে বড় পর্দায় অভিষেক ঘটে তাঁর। এর পর থেকে সমানতালে কাজ করছেন। শাকিবের সঙ্গে ডজনখানেক ছবিতে অভিনয় করেছেন তিনি। চলচ্চিত্রে অভিনয়ে আসার আগে বুবলী একটি বেসরকারি টেলিভিশনে সংবাদপাঠকের কাজ করতেন। তারও আগে বেসরকারি একটি বিমান সংস্থায় কেবিন ক্রু হিসেবেও কয়েক বছর চাকরি করেছেন।