সাকিব আল হাসান ও জাহারা মিতু
সাকিব আল হাসান ও জাহারা মিতু

শেষটা উপযুক্ত সম্মানের হলো না, সাকিবকে নিয়ে চিত্রনায়িকা মিতু

টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে কানপুরে টেস্টে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সাকিব। আগামী ২১ অক্টোবর শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলে সাদা পোশাক তুলে রাখবেন বিশ্বসেরা এই ক্রিকেট অলরাউন্ডার। সাকিবের অবসরের ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা চলছে।

জাহারা মিতু

ক্রিকেটবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করে আলোচনায় আসা চিত্রনায়িকা জাহারা মিতু এক ফেসবুক পোস্টে ভালোবাসার ইমোজি দিয়ে সাকিব আল হাসানের উদ্দেশে লিখেছেন, ‘সাকিব আল হাসান, ক্রিকেট যদি হয় বিনোদনের মাধ্যম, তবে আপনি সেখানকার বস।’

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান

মন্তব্যের ঘরে সাকিবকে নিয়ে আক্ষেপ করে জাহারা মিতু লিখেছেন, ‘বাংলাদেশের কোনো ক্রিকেটারের শেষটা আজ পর্যন্ত সুন্দর ও উপযুক্ত সম্মানের সাথে হলো না।’
আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাকিব আল হাসান। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর সাকিবের বিরুদ্ধে হত্যা মামলাও হয়েছে। তখন থেকেই জাতীয় ক্রিকেট দলে সাকিবের থাকা নিয়ে চলছিল গুঞ্জন। অবশেষে গতকাল বৃহস্পতিবার জানা গেল, টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন তিনি।

জাহারা মিতু

২০১৯ সালের অক্টোবর মাসে শাকিব খানের বিপরীতে ‘আগুন’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু হয় মিতুর। ছবিটির প্রায় ৮০ শতাংশ কাজ শেষ করার পর বন্ধ হয়ে যায় শুটিং। এখনো ছবিটির শুটিং শেষ হয়নি।