‘তুফান’–এর টিজারে শাকিব খান। ছবি : চরকি
‘তুফান’–এর টিজারে শাকিব খান। ছবি : চরকি

বগুড়ায় মুক্তির আগেই ফুরিয়ে গেছে ‘তুফান’ সিনেমার দুদিনের টিকিট

দীর্ঘ দুই বছর পর সিনেমা হলে ছায়াছবি প্রদর্শন ব্যবসায় নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বগুড়ার মধুবন সিনেপ্লেক্স। আগামীকাল সোমবার মধুবনে মুক্তি পাচ্ছে সিনেমা ‘তুফান’। আর এ সিনেমার অগ্রিম টিকিট কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েছেন দর্শক। মুক্তির এক দিন আগেই ফুরিয়ে গেছে ‘তুফান’ সিনেমার প্রথম দুই দিনের বেশির ভাগ টিকিট।

মধুবন সিনেপ্লেক্সের মালিক আর এম ইউনুস রুবেল প্রথম আলোকে বলেন, ১৯৭৪ সালে যাত্রা শুরু করা মধুবনে গত দুই বছরে কোনো শোতে সব টিকিট অগ্রিম বিক্রির রেকর্ড নেই। তবে ‘তুফান’ সব রেকর্ড ভেঙে ইতিহাস গড়তে যাচ্ছে। আগামীকাল দুপুরের শোতে মধুবন সিনেপ্লেক্সের পর্দায় মুক্তি পাচ্ছে ‘তুফান’।
ইতিমধ্যে  ঈদের দিন ও ঈদের পরদিনের আটটি প্রদর্শনীর মধ্যে দুদিনই বিকেল ও সন্ধ্যার শোর অগ্রিম বিক্রির জন্য বরাদ্দ রাখা সব টিকিট ফুরিয়ে গেছে। আজ রোববারও অগ্রিম টিকিটের জন্য কাউন্টারে ভিড় করেছেন দর্শকেরা। সোম ও মঙ্গলবারের দুপুর, বিকেল, সন্ধ্যা ও রাতের শোতে ৩৪৫ আসনের সিনেপ্লেক্সের ৭৫ শতাংশ  টিকিট অগ্রিম বিক্রির জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাকি ২৫ শতাংশ টিকিট শো শুরুর আগে ছবি দেখতে আসা নিয়মিত দর্শকদের কাছে বিক্রির জন্য রাখা হয়েছে।  অগ্রিম টিকিট কিনতে কয়েক দিন থেকেই হুমড়ি খেয়ে পড়েছেন দর্শক। শিক্ষার্থী ও তরুণেরা দলে দলে আসছেন অগ্রিম টিকিট কিনতে। কাঙ্ক্ষিত শোর টিকিট না পেয়ে অনেক দর্শক ফিরে গেছেন।

‘তুফান’–এ এভাবেই দেখা গেছে শাকিব খানকে

এখন পর্যন্ত সবচেয়ে বেশি চাপ ঈদের দিন বিকেল ও সন্ধ্যার শোর টিকিটের। এ ছাড়া ঈদের পরদিন দুপুর, বিকেল ও সন্ধ্যার শোতে অগ্রিম টিকিট বেশি বিক্রি হয়েছে। এর মধ্যে ঈদের দিন বিকেল ও সন্ধ্যার শো এবং ঈদের পরদিন বিকেল ও সন্ধ্যার শোর সব টিকিট অগ্রিম বিক্রি হয়েছে। পছন্দের শোতে টিকিট না পেয়ে অনেক দর্শক ঈদের দিনে রাতের শো এবং ঈদের পরদিন দুপুর ও রাতের শোতে অগ্রিম টিকিট কিনছেন।
মধুবন সিনেপ্লেক্সের মালিক আর এম ইউনুস আরও বলেন,  প্রথম দুদিনের নির্ধারিত শোতে টিকিট না পেয়ে দর্শকেরা ঈদের তৃতীয় ও চতুর্থ দিনের অগ্রিম টিকিট কিনছেন, অনেকেই পছন্দের শোর টিকিটের জন্য বুকিং দিয়ে রেখেছেন। ঈদের এক দিন আগেই অগ্রিম টিকিটের জন্য চাপ বেড়েছে।

সর্বশেষ ২০২২ সালে ‘হাওয়া’ সিনেমা মুক্তির আগেই প্রথম দুদিনের সব টিকিট অগ্রিম বিক্রি হয়ে গিয়েছিল। প্রতিটি শোতে জমজমাট দর্শকে প্রায় এক মাস ধরে হাউসফুল ছিল ‘হাওয়া’র প্রদর্শনী। দীর্ঘদিন পর ‘তুফান’-এর মাধ্যমে সিনেমার প্রদর্শন ব্যবসায় সুদিন ফিরতে যাচ্ছে।

‘তুফান’-এর অগ্রিম ১০টি টিকিটসহ নিজের ছবি ফেসবুকে পোস্ট করেছেন বগুড়ার তরুণ রেজওয়ানুল কবীর। তিনি লিখেছেন, ‘এই তুই কিডারে? “তুফান” আসছে এবং মধুবনে আমরাও আসছি।’ এস কে হক নামের একজন দর্শক অগ্রিম টিকিটের ছবি ফেসবুকে দিয়ে লিখেছেন, ‘“তুফান” পোষ মানে না, পোষ মানায়/ দুষ্ট কোকিল ডাকেরে কুক কুক।’

মুক্তির আগেই ‘তুমি কোন শহরের মাইয়াগো লাগে উড়াধুরা’ গান ভাইরাল হয়েছে নেট-দুনিয়ায়। গানটির জন্য রীতিমতো আলোচনায় ঢালিউড সুপারস্টার শাকিব খান ও গানের কণ্ঠশিল্পী প্রীতম হাসান।

জনপ্রিয় পরিচালক রায়হান রাফী পরিচালিত ও আলফা-আই প্রযোজিত সিনেমাটির ডিজিটাল পার্টনার চরকি, আন্তর্জাতিক পরিবেশক  ভারতের এসভিএফ। একজন গ্যাংস্টারের কাহিনি নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘তুফান’ সিনেমার পোস্টার, ট্রিজার,ট্রেলার ও গান ইতিমধ্যে মুগ্ধতা ছড়িয়েছে দর্শকের মধ্যে। সিনেমায় শাকিব খান ছাড়াও চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তী, মিশা সওদাগর, গাজী রাকায়েত, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু প্রমুখ অভিনয় করেছেন।