বোনের সঙ্গে সুশান্ত। ফেসবুক থেকে
বোনের সঙ্গে সুশান্ত। ফেসবুক থেকে

সুশান্তর বোনের আবেগঘন বার্তা

ছোট পর্দায় ‌‘পবিত্র রিশতা’ সিরিয়ালের মাধ্যমে নিজেকে উজাড় করে দিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। একেবারে পাশের বাড়ির ছেলেটির মতো সবার হৃদয়ে আলাদা জায়গা তৈরি করেন তিনি। সেই জনপ্রিয়তাই সুশান্তর পথচলা ঠিক করে দেয়। সিরিয়াল ছেড়ে চলে আসেন বড় পর্দায়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এখানেও ভক্তদের খুব কাছের একজন হয়ে ওঠেন সুশান্ত।

কিন্তু ভক্ত-অনুরাগীদের কাঁদিয়ে ২০২০ সালে মাত্র ৩৪ বছর বয়সে ‌আত্মহননের পথ বেছে নেন জনপ্রিয় এই নায়ক। তাঁর মৃত্যু ঘিরে তৈরি হয়ে রহস্যের জাল। গত ৪ বছরেও সেই রহস্যের উদ্‌ঘাটন আর সম্ভব হয়ে ওঠেনি।

সুশান্ত সিং রাজপুত

তবে সুশান্ত এখনো পরিবার সবার কাছেই খুব আপন। ভাইয়ের মৃত্যুর পর অনেকটা সময় পেরিয়ে গেছে অনেকটা সময়। তবু সুযোগ পেলেই ভাইয়ের স্মৃতিতে হারিয়ে যান বোন শ্বেতা সিংহ কীর্তি। রাখি পূর্ণিমাতেও ভাই সুশান্তকে নিয়ে আবেগঘন পোস্ট করলেন তিনি। ইনস্টা স্টোরিতে ভাইয়ের একটি ভিডিও পোস্ট করেন শ্বেতা।

ভিডিওতে দেখা যায় সুশান্ত বলছেন, ‘একজন ভালো শিল্পী হয়ে ওঠা কঠিন কাজ। তবে তার চেয়ে কঠিন কাজ একজন ভালো মানুষ হওয়া। আমি দুটিই হতে চাই।’ পাশাপাশি ভিডিওটির পরেই এক পডকাস্টে বোনকে বলতে শোনা যায়, ‘ও শুধুই একজন ভালো শিল্পীই ছিল না, ও ভেতর থেকেও ভালো মানুষ ছিল। ও খুবই বুদ্ধিমান ছিল। ও যে ধরনের পোস্ট করত, তার থেকেই বোঝা যায় ও কতটা বুদ্ধিমান।’

ভাইয়ের স্মৃতিতে পোস্ট করা ভিডিওর ক্যাপশনে শ্বেতা লিখেছেন, ‘রাখিবন্ধনের শুভেচ্ছা আমার আদরের ভাইকে। আশা করি তুমি সব সময় ভালো আছ এবং ঈশ্বরের কাছে সুরক্ষিত আছ।’ শুধু তা-ই নয়, ভাইয়ের মৃত্যুদিনেও বিভিন্ন পোস্ট করেন শ্বেতা। সেখানে বোনের দাবি ছিল, চার বছর কেটে গেলেও ভাইয়ের মৃত্যুর বিচার পাননি তাঁরা।

২০২০ সালের ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় সুশান্তর নিথর দেহ। মৃত্যু নিয়ে তৈরি হয় রহস্য। কিন্তু ৪ বছরেও সেই রহস্যের জাল ভেদ করতে পারেননি কেউ। মামলার তদন্তভার ছিল সিবিআইয়ের হাতে। এই ঘটনায় মাদকের বিষয়টিও উঠে আসে। এ কারণে গ্রেপ্তার হয়েছিলেন সুশান্তর বান্ধবী রিয়া চক্রবর্তীও।