রাঘব জুয়াল। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে
রাঘব জুয়াল। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে

নৃত্যশিল্পী থেকে নায়ক-খলনায়ক, রাঘবই কি বছরের সেরা আবিষ্কার

ভারতের টিভি চ্যানেলগুলোতে এন্তার নাচের রিয়েলিটি শো হয়। কজনকে আর মনে রাখা যায়। তবে ২০ কি ২২ বছরের সেই তরুণকে ভোলা কঠিন ছিল। নিজের সিগনেচার স্লো মোশন নাচ দিয়ে চমকে দিয়েছিলেন তিনি।

রাঘব জুয়াল। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে

এর এক যুগ পর তিনি আলোচনায় সম্পূর্ণ ভিন্ন কারণে। নাচ নয়, তাঁর অভিনয়ে বুঁদ দর্শকেরা। কী নায়ক, কী খলনায়ক; ভিন্নধর্মী দুই চরিত্রে মাত করেছেন তিনি। ভারতীয় গণমাধ্যমগুলো এমনও বলছে, চলতি বছর বিনোদন–দুনিয়ার সবচেয়ে বড় আবিষ্কার তিনি। এই তরুণ আর কেউ নন, রাঘব জুয়াল।

২০১১ সালে নাচের দুই শো ‘চাক ধুম ধুম ২’ ও ‘ডান্স ইন্ডিয়া ডান্স ৩’-এ অংশ নিয়ে দ্বিতীয় রানারআপ হন। পরের বছরই ‘ডান্স কে সুপারকিড’ জেতেন। পরের বছরগুলোতে অংশ নেন আরও অনেকগুলো নাচের রিয়েলিটি শোতে। তত দিনে নৃত্যশিল্পী হিসেবে রাঘব জুয়ালের নামডাক ছড়িয়ে পড়েছে।

‘কিল’–এ রাঘব জুয়াল। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে

২০১৪ সালে প্রথম ‘সোনালি কেবল’ সিনেমায় অভিনয় করেন রাঘব। পরে করেন ‘এবিসিডি ২’, ‘নওয়াবজাদে’, ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’সহ কয়েকটি সিনেমা; কোনোটি দিয়েই আলোচনায় আসতে পারেননি। তবে তাঁর ক্যারিয়ারের গতিপথ রাতারাতি বদলে গেছে চলতি বছরের জুলাইয়ে মুক্তি পাওয়া নিখিল নাগেশ ভাটের ‘কিল’ সিনেমা দিয়ে।

‘কিল’–এ রাঘব জুয়াল। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে

ছবিতে খল চরিত্রে তাঁর হাড়-হিম করা অভিনয় চমকে দিয়েছে সমালোচকদের। ছবিতে নায়ক নাকি খলনায়কের অভিনয় সেরা—তা নিয়ে আপনিও ধন্দে পড়ে যাবেন। এই সিনেমা মুক্তির পর একের পর ছবির প্রস্তাব পাচ্ছেন অভিনেতা। তবে অনেকেই জানতেন না, রাঘবের আরও বৈচিত্র্য দেখানো বাকি।

৯ আগস্ট ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘গেয়ারা গেয়ারা’। সিরিজে পুলিশ কর্মকর্তা যুগ আর্য চরিত্রে অভিনয় করে চমকে দিয়েছেন রাঘব জুয়াল। আগের ‘কিল’-এ যিনি খলনায়ক, এই সিরিজে তিনি নায়ক! অনেকে তো শুরুতে বুঝতেই পারেননি, এক মাস আগে দেখা ‘কিল’ সিনেমার সেই ভিলেন এখানে নায়কের চরিত্রে অভিনয় করছেন।

‘গেয়ারা গেয়ারা’ সিরিজে রাঘব জুয়াল ও কৃতিকা কামরা। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে

সামনে রাঘবকে দেখা যাবে ‘যুধরা’, ‘হালস’, ‘ওয়েডলক’ ইত্যাদি সিনেমায়। এ ছাড়া নায়ক–খলনায়ক হিসেবে আরও ডজনখানেক সিনেমা ও সিরিজের প্রস্তাব পেয়েছেন রাঘব। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এখনই পরের কাজ নিয়ে ভাবছেন না। তাড়াহুড়া না করে একটু সময় নিয়ে সিদ্ধান্ত নিতে চান।

রাঘবের ভাষ্যে, ‘আমি যখন যা কিছু করি, সিরিয়াসলি করি। অভিনেতা হবো, এটা ঠিক করার পর আমি অনেক দিন অভিনয়ের প্রশিক্ষণ নিয়েছি, নিজের মতো করে প্রস্তুতি নিয়েছি। যেসব সুযোগ পেয়েছি, চেষ্টা করেছি সেই চরিত্র হয়ে ওঠার।’

অভিনয় ছাড়া কিছুদিন আগে অভিনেত্রী শেহনাজ গিলের সঙ্গে প্রেমের কারণে খবরের শিরোনাম হয়েছিলেন রাঘব। তবে অভিনেতা জানিয়েছিলেন, এটা নেহাতই গুজব; আপাতত কাজ ছাড়া অন্য কিছু নিয়ে ভাবছেন না তিনি।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, হিন্দুস্তান টাইমস