সংগীতশিল্পী সুনিধি চৌহান
সংগীতশিল্পী সুনিধি চৌহান

সুনিধি চৌহানের পাঁচ গান

ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী সুনিধি চৌহান। বিগত কয়েক বছরে প্রায়ই বাংলাদেশে বিভিন্ন অনুষ্ঠানে গান গাইতে দেখা গেছে তাঁকে। প্লেব্যাক গানের জন্য অতুলনীয় তিনি। ‘ধুম মাচালে’, ‘শিলা কি জওয়ানি’সহ বহু হিট গান উপহার দিয়েছেন। রোমান্টিক গান হলে তো কথাই নেই। সুরের জাদুতে মন্ত্রমুগ্ধ করা এই গায়িকার জন্মদিন ছিল বুধবার। সুনিধি চৌহানের বিশেষ দিন উপলক্ষে জেনে নেওয়া যাক গায়িকার পাঁচটি গান সম্পর্কে।

১. ‘ইয়ারাম’
সুনিধি চৌহানের ক্যারিয়ারের একটি আন্ডাররেটেড রোমান্টিক গান ‘ইয়ারাম’। ‘এক থি দায়ান’ ছবিতে অভিনয় করেছিলেন ইমরান হাশমি ও কালকি কোয়েচলিন। গুলজারের কথা ও বিশাল ভরদ্বাজের সুরে গানটি শুনলেই মনটাকে করে তুলবে নস্টালজিক।

২. ‘অন্ধকারাস্ত’
‘শিবা’ সিনেমার গানটি উঁচু নোটের। সুনিধি চৌহানের সঙ্গে গেয়েছেন জনপ্রিয় গায়ক অরিজিৎ সিংও। সন্দেহ আর আনন্দের অনুভূতিকে গানের মাধ্যমে চমৎকারভাবে ফুটিয়ে তুলেছিলেন গায়িকা।

বাংলাদেশে সুনিধি চৌহান

৩. ‘মেরে হাত মে’
‘ফানা’ সিনেমার ‘মেরে হাত মে’ ভালোবাসা আর আবেগে পরিপূর্ণ একটি গান। দুই দশক আগে মুক্তি পাওয়া সিনেমার গানটি এখনো আগের মতোই সতেজ। গানে দেখানো হয়েছিল কাজল ও আমির খানের রসায়ন। গানের লাইনগুলোতে প্রেম ও সাহচর্যের নিরবচ্ছিন্নতাকে তুলে ধরা হয়েছে। এটি সুনিধির অন্যতম স্নিগ্ধ রোমান্টিক গান। তাঁর বিপরীতে কণ্ঠ দিয়েছিলেন সোনু নিগম। এ ছাড়া গানের সঙ্গে থাকা কবিতাগুলোতে কণ্ঠ দিয়েছেন অভিনেতা আমির খান ও অভিনেত্রী কাজল।

৪. ‘পিঞ্জরা তোড় কে’
‘সিমরন’ ছবিটি তেমন জনপ্রিয়তা না পেলেও গানে বাজিমাত করেছেন সুনিধি। গায়িকার গাওয়া ‘পিঞ্জরা তোড় কে’ গানটি বেশ সাড়া ফেলেছিল। এই গানের মাধ্যমে প্রকাশ পেয়েছিল স্বাধীনতার সুর।
৫. ‘তি আমো’
অ্যাশ কিংয়ের মিউজিক অ্যালবাম ‘দম মারো দম’-এর সুনিধির গাওয়া ‘তি আমো’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।

সুনিধি চৌহান