‘স্ত্রী ২’ সিনেমার গানের দৃশ্যে তামান্না ভাটিয়া। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে
‘স্ত্রী ২’ সিনেমার গানের দৃশ্যে তামান্না ভাটিয়া। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

এই তামান্না কেন আর সেই তামান্না নেই

গত এক বছর পর্দায় তামান্না ভাটিয়াকে দেখে কেউ যদি চমকে গিয়ে বলেন, এই তামান্না কি সেই তামান্না, তাতে আশ্চর্য হওয়ার কিছু নেই। যে তামান্না কখনো পর্দায় ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে রাজি ছিলেন না, চুম্বনদৃশ্যে ছিল যাঁর প্রবল আপত্তি, সেই তামান্নাকেই এখন আবেদনময় দৃশ্যে দেখে প্রশ্নটা করা অন্যায্য হবে না।

তামান্না ভাটিয়া ও রাশি খান্না। ফেসবুক থেকে

গত বছর তামান্না চমকে দেন অ্যামাজন প্রাইমের সিরিজ ‘জি করদা’ দিয়ে। এতে তামান্না ভাটিয়াকে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করতে দেখা যায়, এমনকি একটি দৃশ্যে তাঁকে ‘টপলেস’ হতেও দেখা গেছে। চেনা তামান্নার এমন অচেনা রূপ দেখে চমকে যান তাঁর ভক্তরা। এখানেই শেষ নয়, কাছাকাছি সময়ে মুক্তি পাওয়া নেটফ্লিক্সের অ্যানথোলজি সিনেমা ‘লাস্ট স্টোরিজ’-এ সুজয় ঘোষের পর্বটিতেও বাস্তব জীবনের প্রেমিক বিজয় ভার্মার সঙ্গে অন্তরঙ্গ দৃশ্যে দেখা যায় তামান্নাকে।

এর পর থেকেই নতুন করে চর্চায় তামান্না। তেলেগু সিনেমায় যাঁকে ‘পাশের বাড়ির মেয়ে’ ধরনের চরিত্রে দেখা গেছে, তাঁকে পর্দায় চুম্বন ও অন্তরঙ্গ দৃশ্যে দেখে চমকে গেছেন তাঁর অনুসারীরা।

বিজয় ভার্মা ও তামান্না ভাটিয়া। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

এ প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যম পিংকভিলায় সাক্ষাৎকার দেন অভিনেত্রী। ১৮ বছরের নিয়ম ভেঙে পর্দায় চুমু ও অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার এত বছরের ক্যারিয়ারে কখনো ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করিনি। আমি হচ্ছি সেই দর্শক, যে পর্দায় অন্তরঙ্গ দৃশ্য দেখে গুটিয়ে যাই। মনে হয়, এ ধরনের দৃশ্য আমি কখনো করব না। এত দিন এই সিদ্ধান্তেই স্থির ছিলাম যে পর্দায় কোনো চুম্বনদৃশ্যে অভিনয় করব না। তবে “লাস্ট স্টোরিজ ২”-এর কথা আলাদা। আমি সব সময় সুজয় ঘোষের সঙ্গে কাজ করতে চেয়েছি। আমি খুশি ও কৃতজ্ঞ যে সুজয় এই চরিত্রের জন্য আমাকে বেছে নিয়েছেন। এর আগে তো কোনো অন্তরঙ্গ দৃশ্যে অভিনয়ই করিনি। তাই এমন একটা চরিত্রের জন্য আমাকে না-ই ভাবতে পারতেন।’

আলোচিত দুই ওয়েব কনটেন্টের পর আইটেম গানে তামান্নাকে দেখা যায় আবেদনময় রূপে। শুরুটা হয় ‘জেলার’ সিনেমার ‘কাবাল্লা’ দিয়ে। গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। এরপর চলতি বছর মুক্তি পায় তামান্না অভিনীত আরেকটি দক্ষিণি সিনেমা ‘আরানমানাই ৪’।

বিবাহোত্তর অনুষ্ঠানে দক্ষিণি তারকা তামান্না ভাটিয়া। এএফপি

এই সিনেমায় রাশি খান্না ও তামান্না ভাটিয়ার আইটেম গান ‘আচাচো’ মুক্তির পর রীতিমতো ঝড় তোলে। আইটেম গানে তামান্নার চাহিদা আরও বেড়ে যায়।

শেষবার তামান্নাকে দেখা গেছে মুক্তির অপেক্ষায় থাকা হিন্দি সিনেমা ‘স্ত্রী ২’-এর আইটেম গান ‘আজ কি রাত’-এ। এ গানেও তামান্নার আবেদনময় রূপ অন্তর্জালে ঝড় তুলেছে। গানটি আজও ইউটিউব ট্রেন্ডিংয়ের সংগীত বিভাগের শীর্ষে ছিল।

সব মিলিয়ে বলা যায়, তামান্না ভাটিয়ার ক্যারিয়ার নতুন করে শুরু হয়েছে। মুক্তির অপেক্ষায় আছে ‘বেদা’, ‘ওদেলা ২’–সহ আরও কয়েকটি সিনেমা ও সিরিজ।
সূত্র: বলিউড হাঙ্গামা, হিন্দুস্তান টাইমস, পিংকভিলা