নেহা সরগম। ছবি: অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে
নেহা সরগম। ছবি: অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

এত ভালোবাসা আগে পাননি নেহা

দীর্ঘদিন ধরে কাজ করছেন অভিনেত্রী নেহা সরগম। কিন্তু ‘মির্জাপুর ৩’–এর পর তাঁর পরিচিতি ও জনপ্রিয়তা বেড়ে গেছে। এমনকি অ্যামাজন প্রাইম ভিডিওর জনপ্রিয় এই ওয়েব সিরিজের তৃতীয় মৌসুমে অভিনয়ের পর নেহার গায়ে এখন ভারতের ‘জাতীয় ক্রাশ’-এর তকমা। সব মিলিয়ে উচ্ছ্বসিত এই অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন নেহা।

‘মির্জাপুর ৩’–এ এক ঝাঁক অভিনেত্রীকে দেখা গেছে। আর তাঁদের মধ্যে ‘সলোনি ত্যাগী’র চরিত্রে অভিনয়ের মাধ্যমে সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন নেহা। অন্তর্জালে অনেক দর্শক লিখেছেন, নেহার নিষ্পাপ সৌন্দর্য মুগ্ধ করেছে তাঁদের। তাই যেন ভারতের ‘জাতীয় ক্রাশ’।

এই মৌসুমের শুটিং দুই বছর আগেই হয়ে গিয়েছিল। তখন থেকেই আমি বিষণ্নতার মধ্য দিয়ে দিন কাটাতে শুরু করি। সারাক্ষণ ভাবতে থাকতাম যে এবার কী হবে? দর্শক আমাকে ‘সলোনি ত্যাগী’র চরিত্রে কীভাবে গ্রহণ করবেন। আমাকে ঘিরে সবার প্রতিক্রিয়া কেমন হবে, এসব মাথায় ঘুরত।
নেহা সরগম

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের এই নতুন তকমা প্রসঙ্গে নেহা বলেছেন, ‘এটা শুনতে নিশ্চয় ভালো লাগছে। কার না ভালো লাগে? এত বেশি অনুরাগীর সংখ্যা, আমি কখনো ভাবতেও পারিনি। নিজের নাম এই তালিকায় যুক্ত করতে পেরে আমি অত্যন্ত খুশি। আমি অনেক কাজ করেছি। দীর্ঘদিন ধরে আমি অভিনয় করছি। কিন্তু আমার জীবনে আজ যা ঘটছে, তা আগে কখনো ঘটেনি।’

‘মির্জাপুর’ সিরিজের দ্বিতীয় মৌসুমেও ছিলেন নেহা। তবে এবারের মৌসুমের জন্য তিনি সবচেয়ে বেশি সাড়া পেয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘“মির্জাপুর ২”-এ আমি অভিনয় করেছিলাম। ত্যাগী পরিবারকে যখন দেখানো হয়েছিল, আমার তখন ছোট উপস্থিতি ছিল। কিন্তু তখন মানুষের আমার দিকে নজর পড়েনি। নতুন মৌসুমে আমাকে সবাই দেখেছেন।’

নেহা সরগম। ছবি: অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

তবে ব্যাপক জনপ্রিয়তা পেলেও এই সিরিজের কারণে মানসিক অবসাদের মধ্য দিয়ে যাচ্ছিলেন বলে জানিয়েছেন নেহা। তাঁর কথায়, ‘এই মৌসুমের শুটিং দুই বছর আগেই হয়ে গিয়েছিল। তখন থেকেই আমি বিষণ্নতার মধ্য দিয়ে দিন কাটাতে শুরু করি। সারাক্ষণ ভাবতে থাকতাম যে এবার কী হবে? দর্শক আমাকে “সলোনি ত্যাগী”র চরিত্রে কীভাবে গ্রহণ করবেন। আমাকে ঘিরে সবার প্রতিক্রিয়া কেমন হবে, এসব মাথায় ঘুরত।’

বিহারের পাটনার মেয়ে নেহা। তাঁর বাড়িতে পুরোপুরি সংগীতের পরিবেশ ছিল। পরিবারের সবাই গানবাজনার সঙ্গে যুক্ত। নেহাও শুরুতে গান শিখতেন।

এমনকি জনপ্রিয় গানের রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল ৪’-এ অংশ নেন। কিন্তু পরে গানের চেয়ে অভিনয়েই বেশি আগ্রহী হয়ে ওঠেন। ২০১০ সালে ‘চাঁদ ছুপা বাদল মে’ টিভি ধারাবাহিকের মাধ্যমে অভিনয়জগতে পা রেখেছিলেন নেহা।