ঊর্মিলার ঝুলিতে আছে, ‘এক হাসিনা থি’, ‘খুবসুরত’, ‘রঙ্গিলা’, ‘ভূত’, ‘জুদাই’র মতো ছবি
ঊর্মিলার ঝুলিতে আছে, ‘এক হাসিনা থি’, ‘খুবসুরত’, ‘রঙ্গিলা’, ‘ভূত’, ‘জুদাই’র মতো ছবি

১০ বছর সংসার শেষে বিচ্ছেদের পথে ‘রঙ্গিলা’ নায়িকা

আট বছরের দাম্পত্যে এবার ইতি টানতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। দশ বছরের ছোট মহসিন আখতার মীরের সঙ্গে ভালোবেসে ঘর বেঁধে ছিলেন তিনি। তবে কেন যে ঊর্মিলা বিবাহবিচ্ছেদের পথে হাঁটতে চলেছেন, সে খবর এখনো প্রকাশ্যে আসেনি।
২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি ভিন্ন ধর্মের ছেলে মহসিনকে বিয়ে করেছিলেন ঊর্মিলা মাতন্ডকর। এক ঘরোয়া অনুষ্ঠানে বিশেষ বিবাহ আইন অনুসারে তাঁরা বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তাঁদের বিয়েতে বিটাউন থেকে কাউকে দেখা যায়নি। শুধু ডিজাইনার মনীশ মালহোত্রা এই বিয়েতে উপস্থিত ছিলেন।

তাঁদের দুজনের মধ্যে বয়সের ব্যবধান দশ বছর। এ নিয়ে তখন সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। তবে সব সমালোচনাকে উপেক্ষা করে সুখেই সংসার করছিলেন ঊর্মিলা এবং মহসিন। আপাতদৃষ্টে মনে হয়েছিল এই দম্পতি বেশ সুখী। তাই ঊর্মিলার সঙ্গে মহসিনের বিবাহবিচ্ছেদের খবরে অনেকেই অবাক হয়েছেন।

ঊর্মিলা মাতন্ডকর রাজনীতিতে যোগ দেন

জানা গেছে, ঊর্মিলা খুব ভেবেচিন্তেই মহসিনের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে আদালতে তিনি বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন। ঊর্মিলা কেন এই সিদ্ধান্ত নিলেন, তা এখনো জানা যায়নি। তবে পারস্পরিক সম্মতিতে তাঁদের বিবাহবিচ্ছেদ হচ্ছে না বলে খবর।
ঊর্মিলা আর মহসিনের বৈবাহিক বন্ধন অনেক দিন থেকেই নাকি শীতল ছিল। শোনা যায়, তাঁরা নাকি আলাদা থাকতে শুরু করেছিলেন। আবার এ–ও শোনা যাচ্ছে যে ঊর্মিলা বলিউডে আবার পুরোদমে ফিরতে চান। দীর্ঘদিন বলিউড থেকে দূরে থাকা এই অভিনেত্রী রাজনীতির আঙিনায় পা রেখেছিলেন।

মোহসীন আখতার মীরের সঙ্গে ঊর্মিলা

ঊর্মিলা ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী হয়ে উত্তর মুম্বাই থেকে লড়েছিলেন। কিন্তু এই নির্বাচনে হেরে গিয়েছিলেন তিনি। এরপর তিনি কংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগদান করেন। ঊর্মিলা তাঁর দীর্ঘ অভিনয়জীবনে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন। তাঁর ঝুলিতে আছে, ‘এক হাসিনা থি’, ‘খুবসুরত’, ‘রঙ্গিলা’, ‘ভূত’, ‘জুদাই’র মতো ছবি।

২০১৪ সালে ডিজাইনার মনীশ মালহোত্রার ভাতিজির বিয়েতে ঊর্মিলা আর মহসিনের প্রথম সাক্ষাৎ হয়। এখান থেকেই তাঁদের প্রেমের পথচলা শুরু হয়। এরপর তাঁরা বিয়ের সিদ্ধান্ত নেন। মহসিনের সম্পর্কে খুব বেশি জানা যায়নি। তবে তিনি পেশাদার মডেল এবং কাশ্মীরের প্রতিষ্ঠিত এক ব্যবসায়ী।

ঊর্মিলা মাতন্ডকর

মহসিন বলিউডে অভিনয় করার স্বপ্নে কাশ্মীর থেকে মায়ানগরী মুম্বাইয়ে এসেছিলেন। বেশ কিছু ছবিতে কাজ করেছিলেন তিনি। তবে বলিউডে সেভাবে নিজেকে প্রমাণ করতে পারেননি মহসিন। এরপর মনীশ মালহোত্রার লেবেলের হয়ে মডেলিং করতেন তিনি। এর পাশাপাশি ব্যবসার কাজ শুরু করেছিলেন মহসিন।