সাইফ আলী খান। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে
সাইফ আলী খান। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে

ভক্তের সঙ্গে নাচেননি বলে মারও খেয়েছিলেন সাইফ

একসময়ের জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুর এবং ক্রিকেটার মনসুর আলী খান পতৌদির সন্তান বলিউড তারকা সাইফ আলী খান। শুক্রবার ৫৪তম জন্মদিন পালন করেছেন এই তারকা। বান্দ্রার বাসায় ঘনিষ্ঠ বন্ধু আর পরিবারের সঙ্গে দিনটি উদ্‌যাপন করেছেন সাইফ। বাবার জন্মদিনে শামিল হয়েছেন তাঁর বড় মেয়ে সারাহ আলী খান ও ছেলে ইব্রাহিম আলী খানও। সামাজিক মাধ্যমে পোস্ট করা ছবিতে তাঁদের সঙ্গে দেখা গেছে সাইফ ঘরনি কারিনা কাপুরকেও।
সাইফ আলী খানের পুরো পরিবারই বলা চলে তারকা। তা সত্ত্বেও প্রচারের আলোতে থাকতে তেমনটা পছন্দ করেন না তিনি। অভিনয়ের পাশাপাশি গান এবং পড়াশোনায় বেশ আগ্রহ রয়েছে তাঁর। সে কারণে ভক্তের সংখ্যাও নেহাত কম নয়। আর তারকাদের জীবনে যেমন খ্যাতি আছে তেমনি আছে বিড়ম্বনাও। একবার এমনই এক বিড়ম্বনার মুখোমুখি হয়েছেন কারিনার স্বামী সাইফ।

কারিনা কাপুর খান, সাইফ আলী খান ও তৈমুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

১৯৯৪ সালে দিল্লির একটি পানশালায় এই বিড়ম্বনার শিকার হয়েছিলেন নায়ক। নেহা ধুপিয়ার চ্যাট শোতে সেই ঘটনা ভক্তদের সঙ্গে ভাগাভাগি করতে গিয়ে সাইফ বলেন, দিল্লি শহরে বা তার আশপাশে ঝুটঝামেলা সাধারণত এড়িয়ে চলতে পছন্দ করেন তিনি। কারণ, দিল্লিতে সহজেই বিবাদে জড়িয়ে পড়ে মানুষ। সেবার ওই পানশালায় নাকি ভক্তের প্রেমিকের সঙ্গে তাঁর হাতাহাতিও হয়েছিল।

সাইফ আলী খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

সাইফ বলেন, সেদিন দিল্লির পানশালায় ভক্ত এবং তাঁর প্রেমিকের সঙ্গে দেখা হয়। সে সময় সাইফকে ভক্তের সঙ্গে নাচতে বলেন অনুরাগী। কিন্তু সেই অনুরোধ রাখতে রাজি হননি সাইফ। সঙ্গে সঙ্গে রেগে যান ভক্তের প্রেমিক। সাইফের মুখে মেরে রীতিমতো ক্ষতবিক্ষত করে দেবেন বলে হুমকিও দেন। প্রথমে এই হুমকিকে খুব একটা গুরুত্ব দেননি সাইফ।

সাইফ আলী খান ও তাঁর চার সন্তান

কিন্তু তখনই তাঁর কপালে কাচের গ্লাস ছুড়ে মারেন ভক্তের প্রেমিক।
সাইফ বলেন, ‘শুধু ওই যুবকের প্রেমিকার সঙ্গে নাচতে রাজি হইনি বলে এই কাণ্ড ঘটিয়েছিলেন তিনি। প্রথমে আমাকে হুমকি দেন। তারপর ওই ব্যক্তি আমার কপালে কাচের গ্লাস ছুড়ে মারেন। একটা সময় তাঁর সঙ্গে হাতাহাতিতে গড়িয়েছিল বিষয়টা।’