অক্ষয় কুমারের মনস্তাত্ত্বিক থ্রিলার, হরর আর কমেডির মিশেলে নির্মিত সিনেমা ‘ভুল ভুলাইয়া’ ২০০৭ সালের ঈদের দিন মুক্তি পেয়েছিল
অক্ষয় কুমারের মনস্তাত্ত্বিক থ্রিলার, হরর আর কমেডির মিশেলে নির্মিত সিনেমা ‘ভুল ভুলাইয়া’ ২০০৭ সালের ঈদের দিন মুক্তি পেয়েছিল

মুক্তির আগেই দেড় শ কোটি টাকা ব্যবসা

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ‘ভুল ভুলাইয়া ৩’ ছবির টিজার। আর টিজারেই বাজিমাত করেছে কার্তিক আরিয়ান ও তৃপ্তি দিমরি অভিনীত ছবিটি।। জানা গেছে, ‘ভুল ভুলাইয়া’ ছবির তৃতীয় মৌসুম মুক্তির আগেই নির্মাতারা এই ছবি থেকে মোটা অঙ্ক পকেটে ভরেছেন।
আনিস বাজমি পরিচালিত ‘ভুল ভুলাইয়া ৩’ ছবির মুক্তির দিন যত এগিয়ে আসছে, ছবিটিকে ঘিরে দর্শকের আগ্রহ ততই বাড়ছে। এই ভৌতিক হাসির ছবির মাধ্যমে নির্মাতারা এক ঝুড়ি চমক দিতে চলেছেন। ‘ভুল ভুলাইয়া ৩’ ছবিতে জুটি বেঁধে আসছেন কার্তিক আরিয়ান ও তৃপ্তি দিমরি। নতুন এই জুটিকে বড় পর্দায় দেখার অপেক্ষায় আছেন দর্শক। ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবিতে ‘মঞ্জুলিকা’-র বেশে বিদ্যা বালন বিনোদন দিয়েছেন দর্শকদের। এর দ্বিতীয় সিক্যুয়ালে ছিলেন না অভিনেত্রী। তবে ‘ভুল ভুলাইয়া ৩’-এ আবার ‘মঞ্জুলিকা’র বেশে সবাইকে ভয় দেখাতে আসছেন বিদ্যা। বড় চমক, ছবিতে বলিউডের ‘ধক ধক গার্ল’ মাধুরী দীক্ষিতকে এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

‘ভুল ভুলাইয়া ৩’–কে ঘিরে প্রায়ই নতুন নতুন খবর উঠে আসছে। সর্বশেষ খবর অনুযায়ী, ‘ভুল ভুলাইয়া ৩’-এর প্রযোজক ভূষণ কুমার এই ছবিকে ঘিরে এক বড়সড় চুক্তি করেছেন, আর যা ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজি ও কার্তিক আরিয়ানের ক্যারিয়ারে এক নতুন রেকর্ড। এই ছবির ডিজিটাল, স্যাটেলাইট ও মিউজিক স্বত্ব বাংলাদেশি মুদ্রায় ১৫০ কোটি টাকার বিনিময়ে বিক্রি করা হয়েছে। এই ব্যবসা দেখে কারও বুঝতে বাকি নেই ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজি ক্রমে জনপ্রিয় হয়ে উঠছে। বিশেষ করে ‘ভুল ভুলাইয়া ২’ ছবির সফলতার পর এই জনপ্রিয়তা আরও বেড়ে গেছে।

জানা গেছে, ‘ভুল ভুলাইয়া ৩’ ছবির ডিজিটাল স্বত্ব নেটফ্লিক্স, আর স্যাটেলাইট স্বত্ব সনি নেটওয়ার্ক কিনেছে। আর এই ছবির মিউজিক্যাল স্বত্ব অবশ্যই টি-সিরিজের কাছে আছে। কার্তিক-তৃপ্তির এই ছবির গান থেকে মুনাফা হবে বলে আশা করছে টি-সিরিজ কর্তৃপক্ষ। ‘ভুল ভুলাইয়া ৩’-এর পাঁচটি হিট গান আছে। সব মিলে এই ছবির মুক্তির আগে প্রাথমিক স্বত্ব থেকে নির্মাতারা মোট বাজেটের অনেকটা অংশ নিজেদের ঝুলিতে পুরে ফেলেছেন বলে ধারণা করছেন চলচ্চিত্র বিশ্লেষকেরা। ‘ভুল ভুলাইয়া ৩’ নির্মাণ করতে নির্মাতাদের প্রায় ১৭০ কোটি টাকা খরচ হয়েছে বলে জানা গেছে। তাই ছবিটি মুক্তির আগেই কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলতে চলেছেন তাঁরা।

‘ভুল ভুলাইয়া ৩’ ছবির ট্রেলার ৬ অক্টোবর মুম্বাইয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মুক্তি পাওয়ার কথা। ছবিটি দিওয়ালি উপলক্ষে আগামী ১ নভেম্বর মুক্তি পাবে। এই ছবির সঙ্গে ‘মুখোমুখি’ হবে রোহিত শেট্টির ‘সিংঘম এগেইন’।