‘বোগানভিলা’র পোস্টার থেকে। আইএমডিবি
‘বোগানভিলা’র পোস্টার থেকে। আইএমডিবি

মুক্তির পরই আলোচনায় এই দক্ষিণি ছবি

ফাহাদ ফাসিল, কুনচাকো বোবান, জ্যোতির্ময়ীর মতো তারকা আছেন, নির্মাতা অমল নিরোদ; ছবিটি হিট হতে আর কী চাই। তবে সমালোচকেরা বলছেন, কেবল অভিনয়শিল্পী আর নির্মাতা নন, ছবিটির চিত্রনাট্য এতটাই দুর্দান্ত যে যে কেউ অভিনয় করলেই উতরে যেত। হচ্ছিল সদ্য মুক্তি পাওয়া মালয়ালম ছবি ‘বোগানভিলা’র কথা। গতকাল মুক্তির পর ভালো ব্যবসার সঙ্গে সমালোচকদের প্রশংসাও পেয়েছে এই দক্ষিণি ছবিটি।

দুই সন্তান নিয়ে রইস ও রিতুর সংসার ভালোই চলছিল। ঝামেলার সূত্রপাত এক দুর্ঘটনার পর থেকে, এতে রিতুর মনোজগৎ হয়ে যায় এলোমেলো। এদিকে প্রায় একই সময়ে কেরালায় ঘুরতে আসা একের পর এক পর্যটক লাপাত্তা হতে থাকেন।

‘বোগানভিলা’র পোস্টার থেকে। আইএমডিবি

রিতুর দুর্ঘটনার সঙ্গে এসব ঘটনার সঙ্গে কি কোনো সম্পর্ক আছে? ঘটনার তদন্তে হাজির হন পুলিশ কর্মকর্তা ডেভিড কোশি। এরপর কী হয়, তা নিয়েই ‘বোগানভিলা’র গল্প।

সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার ছবিটি নির্মাণ করেছেন অমল নিরোদ। ফাহাদ ফাসিল, কুনচাকো বোবানের মতো অভিনেতা ছবির অন্যতম বড় আকর্ষণ। সঙ্গে অতি অবশ্যই আছেন জ্যোতির্ময়ী, ছবিটি দিয়ে ১১ বছর পর বড় পর্দায় ফিরেছেন।

‘বোগানভিলা’র পোস্টার থেকে। আইএমডিবি

মুক্তির পর থেকে এই মালয়ালম অভিনেত্রীর প্রশংসা করেছেন সমালোচকেরা।

টাইমস অব ইন্ডিয়া তাঁকে নিয়ে লিখেছে, ‘জ্যোতির্ময়ী একাই পুরো ছবিকে টেনেছেন, তাঁর চাউনি, কথা বলা, রহস্যময় আচরণ মিলিয়ে পর্দায় দাপুটে পারফরম্যান্স ছিল।’

ছবিটি নিয়ে কিছু সমালোচনাও আছে। অনেক সমালোচকের মত, ছবির শেষটা অনুমানযোগ্য। তবে সাধারণ দর্শক ছবিটি দারুণভাবে গ্রহণ করেছেন। বক্স অফিস বিশ্লেষকেরা মনে করছেন, শিগগিরই বাজেটের কয়েক গুণ আয় করবে ছবিটি।