মুক্তির আগেই ২০০ কোটি টাকায় বিক্রি হলো এই সিনেমা

‘আদিপুরুষ’ সিনেমার পোস্টার
ফেসবুক

‘বাহুবলী ২’–এর পর আর সাফল্যের মুখ দেখেননি দক্ষিণি সুপারস্টার প্রভাস। কিন্তু তাতে কী? প্রভাসের জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। তারই আঁচ পাওয়া গেল এই দক্ষিণি তারকার আসন্ন ছবি ‘আদিপুরুষ’ দিয়ে। ছবিটি মুক্তির আগেই বিপুল অঙ্কের ব্যবসা করলেন নির্মাতারা।

প্রভাসের ‘আদিপুরুষ’ ছবিটি মুক্তির এখনো ১৬ দিনের বেশি বাকি। পৌরাণিক মহাকাব্য ‘রামায়ণ’-এর আধারে নির্মিত এই ছবি ঘিরে রোজ কিছু না কিছু খবর উঠে আসে। ওম রাউত পরিচালিত ছবিটি শুধু হিন্দিতে নয়, তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ভাষায় মুক্তি পাবে। ‘আদিপুরুষ’ দিয়ে প্রভাসের ক্যারিয়ারে আরও একটি প্যান ইন্ডিয়া ছবি যুক্ত হতে চলেছে।

পরিচালক ওম রাউতের অবশ্য এটাই প্রথম প্যান ইন্ডিয়া ছবি। ‘আদিপুরুষ’ নিয়ে নতুন খবর, ছবিটির তেলেগু সংস্করণ মোটা অঙ্কের অর্থের বিনিময়ে বিক্রি করেছেন নির্মাতারা।

‘আদিপুরুষ’ সিনেমার ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে প্রভাস ও কৃতি শ্যানন

ইতিমধ্যে এই ছবির তেলেগু থিয়েট্রিক্যাল রাইটস বা প্রেক্ষাগৃহ সত্ত্ব ১৭০ কোটি রুপি বা প্রায় ২০০ কোটি টাকায় বিক্রি হয়েছে। ভারতের একটি অনলাইন গণমাধ্যম এ খবর জানিয়েছে।

এই অঙ্ক বড়, তা বলার অপেক্ষা রাখে না। তবে এখনো ‘আদিপুরুষ’ ছবির হিন্দি আর বাকি ভাষার থিয়েট্রিক্যাল রাইটস নিয়ে কোনো তথ্য আসেনি। অন্য ভাষাগুলোর সত্ত্ব বিক্রির অর্থ যুক্ত হলে অঙ্কটা আরও বড় হবে। এ ছাড়া ছবিটির ডিজিটাল, মিউজিক্যাল ও ওটিটি সত্ত্বও যুক্ত হবে। বোঝা যাচ্ছে, প্রভাসের ‘আদিপুরুষ’ মুক্তির আগেই বড়সড় আয়ের মুখ দেখবে।

‘আদিপুরুষ’ মুক্তি পাবে আগামী ১৬ জুন। ভারতীয় ছবির ইতিহাসে এ ছবি সবচেয়ে ব্যয়বহুল হতে চলেছে বলে জানা গেছে। প্রভাসকে ছবিতে প্রভু রাম এবং কৃতি শ্যাননকে জানকী দেবীর ভূমিকায় দেখা যাবে।

‘আদিপুরুষ’–এ কৃতি শ্যাননকে জানকী দেবীর ভূমিকায় দেখা যাবে

লঙ্কাপতি রাবণের চরিত্রে আসতে চলেছেন বলিউড তারকা সাইফ আলী খান। ওম রাউতের ছবিকে ঘিরে নানা সময় বিতর্ক দানা বেঁধেছে।

‘আদিপুরুষ’-এর পর মুক্তি পাবে প্রভাসের নানান ঘরানার ছবি। প্রশান্ত নীলের ‘সালার’ ছবিতে দেখা যাবে তাঁকে। এ ছবিটি ‘আদিপুরুষ’-এর পর মুক্তি পাবে। এ ছাড়া সন্দীপ রেড্ডি ভাঙ্গার ‘স্পিরিট’ ছবিতেও আছেন এই দক্ষিণি সুপারস্টার। প্রভাসের ঝুলিতে আছে হরর কমেডি, ড্রামা–ভিত্তিক ছবি। এ ছাড়া পরিচালক ত্রিবিক্রম তাঁর আগামী ছবির জন্য প্রভাসকে প্রস্তাব দিয়েছেন।