ইরা খান
ইরা খান

নিজের বিয়েতে উপহারের বদলে অতিথিদের কাছে যে অনুরোধ করেছেন আমির–কন্যা

বলিউড সুপারস্টার আমির খানের কন্যা ইরার বিয়ে ঘিরে নিত্যনতুন তথ্য উঠে আসছে। আগে খবর ছিল, ইরা আজ বুধবার তাঁর দীর্ঘদিনের প্রেমিক নূপুর শিখরের সঙ্গে অগ্নি স্বাক্ষী রেখে সাত পাকে বাঁধা পড়বেন। কিন্তু এখনকার তাজা খবর অনুযায়ী, আজ আইনমতে বিয়ে করতে চলেছেন বিটাউনের এই যুগল। পরে তাঁরা মারাঠি রীতিমতো একে অপরের সঙ্গে মালাবদল করবেন।
তক ডট কমের রিপোর্টে বলা হয়েছে, আজ এই হবু দম্পতি মুম্বাইয়ের এক আদালতে আইনমতে বিয়ে করবেন। বেলা দুইটা থেকে বিকেল চারটার মধ্যে তাঁদের বিয়ের এই আইনি প্রক্রিয়া সম্পন্ন হবে। এরপর ইরা-নূপুরের বিয়ে উপলক্ষে মুম্বাইয়ের বান্দ্রার অভিজাত পাঁচতারা হোটেল ‘তাজ ল্যান্ডস অ্যান্ড’-এ এক জমকালো রিসেপশনের আয়োজন রাখা হয়েছে। এই রিসেপশনে দুজনের পরিবার, আত্মীয়স্বজন, ঘনিষ্ঠ বন্ধুবান্ধব উপস্থিত থাকবেন। এরপর এই যুগল উদয়পুরের উদ্দেশে রওনা দেবেন বলে গুঞ্জন। জানা গেছে, ইরা উদয়পুরে রাজকীয়ভাবে বিয়ে করতে চলেছেন। তাঁদের বিয়ের অনুষ্ঠান হবে ৮ জানুয়ারি।

জানা গেছে, আমির খান তাঁর আদুরে মেয়ে ইরাকে ভারতের ‘শাহী’ রীতিতে বিদায় জানাবেন। ১৩ জানুয়ারি আরও একটি রিসেপশনের আয়োজন রাখা হয়েছে। মুম্বাইতে হবে এ রিসেপশন।

গত বছর সেপ্টেম্বরে ইরা আর নূপুরের বাগ্‌দান হয়েছিল

বিটাউন তারকারা এই জমকালো পার্টিতে হাজির থাকবেন। ইরা নিজের বিয়েকে ঘিরে এক অভিনব উদ্যোগ নিয়েছেন। ইরা তাঁর বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিতদের কাছে বিশেষ অনুরোধ করেছেন। তাঁকে উপহার দেওয়ার বদলে তাঁর এনজিওতে সবাই যেন দান করেন। এই তারকা-কন্যা মানসিক স্বাস্থ্য আর কল্যাণ নিয়ে কাজ করে, এমন এক সংগঠন ‘অগাস্তু’-র প্রতিষ্ঠাতা।

ইরার হবু বর নূপুর পেশায় ফিটনেস কোচ। বহু বলিউড তারকাকে তিনি ফিটনেসের ট্রেনিং দেন। শুধু তা-ই নয়, রাজ্যস্তরে টেনিস খেলেছেন নূপুর। ইরা শুরু থেকেই নূপুরের সঙ্গে তাঁর সম্পর্কের ব্যাপারে খোলামেলা।

আমির খান ও ইরা

জিমে শরীরচর্চার সময় ইরা আর নূপুরের বিভিন্ন অন্তরঙ্গ ছবি নেট দুনিয়ায় ঝড় তুলেছিল। এসব ছবিতে তাঁদের গভীর চুম্বন করতেও দেখা গিয়েছিল। গত বছর সেপ্টেম্বরে ইরা আর নূপুরের বাগ্‌দান অনুষ্ঠান ইতালিতে হয়েছিল। এর ঠিক দুই মাস পর তাঁরা মুম্বাইতে এক ঘরোয়া পার্টির আয়োজন করেছিলেন। এই পার্টিতে আমিরের দুই স্ত্রী কিরণ রাও ও রীনা দত্ত, অভিনেত্রী ফাতিমা সানা শেখ, ঘনিষ্ঠ আত্মীয়স্বজন আর বন্ধুবান্ধব হাজির ছিলেন।

ইরা খান