শাহরুখ খান
শাহরুখ খান

শাহরুখকে নতুন কোন ৩ সিনেমায় দেখা যাবে

‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডানকি’ দিয়ে গত বছর দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন শাহরুখ খান। তবে চলতি বছর অভিনেতার নতুন কোনো সিনেমা মুক্তি পায়নি। পর্দায় শাহরুখকে দেখতে বেশি দিন অপেক্ষায় থাকতে হবে না ভক্তদের। আগামী বছরই তাঁর নতুন ছবির দিনক্ষণ প্রায় চূড়ান্ত। এর মধ্যেই জানা গেল শাহরুখের আরও দুই সিনেমার খবর।

আইফায় শাহরুখ খান। আইফার ইনস্টাগ্রাম থেকে

সুজয় ঘোষের ‘কিং’ সিনেমা দেখা শাহরুখ খানকে, এটা নিশ্চিত। আগামী বছরের শুরুতে মেয়ে সুহানা খানের সঙ্গে এ ছবির শুটিং করবেন তিনি। এটি পুরোপুরি অ্যাকশন-থ্রিলার ঘরানার ছবি। ‘কিং’ নিয়ে ভক্তদের প্রত্যাশা যখন চরমে তখন জানা গেল, শাহরুখের অন্য সিনেমার খবর।

জানা গেছে, ‘স্ত্রী’ নির্মাতা অমর কৌশিকের নতুন সিনেমায় দেখা যাবে শাহরুখ খানকে। ‘স্ত্রী’ ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে অমর কৌশিক বুঝিয়ে দিয়েছেন তিনি ভৌতিক না অতি প্রাকৃতিক ছবি বানাতে সিদ্ধহস্ত। ‘স্ত্রী ২’ চলতি বছরের অন্যতম হিট সিনেমা। এবার তিনি শাহরুখকে নিয়ে সিনেমা করতে চলেছেন। জানা গেছে এটিও হতে যাচ্ছে হরর ধাঁচের জঙ্গল অ্যাডভেঞ্চার সিনেমা।

অমর কৌশিক ও  প্রযোজক দীনেশ বিজনের সঙ্গে একটি বিগ বাজেট অ্যাডভেঞ্চার ছবি নিয়ে তিনি আলোচনা করছেন শাহরুখ। এখন পর্যন্ত তিনটি মিটিং হয়েছে, তবে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

অন্যদিকে ‘দ্য ফ্যামিলি ম্যান’, ‘ফরজি’ নির্মাতা রাজ ও ডিকের সঙ্গে কাজ করতে চলেছেন শাহরুখ। এই আলোচিত নির্মাতা জুটির সঙ্গে আগেও শাহরুখের কাজের খবর চাউর হয়েছিল। তবে তখন সে প্রকল্পটি হয়নি।

নির্মাতা সুজয় ঘোষ পরিচালিত ‘কিং’ ছবিতে প্রথমবার একসঙ্গে শাহরুখ খান ও তাঁর মেয়ে সুহানা খানের কাজ করার কথা রয়েছে

জানা গেছে, এখন আবার শাহরুখ রাজ ও ডিকের সঙ্গে কাজ করতে চাইছেন। এটি হবে অ্যাকশন-কমেডি ছবি। এ ছাড়া বেশ কিছু দক্ষিণি পরিচালকের সঙ্গেও কথাবার্তা বলছেন কিং খান। সেগুলো মূলত অ্যাকশন ছবি।

শাহরুখ আপাতত ‘পাঠান’ বা ‘জওয়ান’-এর মতো পুরোপুরি অ্যাকশন সিনেমা করতে চাইছেন না। এ করণেই তিনি তিন ধরনের সিনেমা বেছে নিয়েছেন। সুজয় ঘোষের সিনেমাটি অ্যাকশন-থ্রিলার ধাঁচের। অমর কৌশিকের সঙ্গে জঙ্গল-অ্যাডভেঞ্চার এবং রাজ ও ডিকের সঙ্গে অ্যাকশন-কমেডি সিনেমা নিয়ে আসছেন তিনি।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়ান এক্সপ্রেস, পিংকভিলা