বিক্রান্ত ম্যাসি
বিক্রান্ত ম্যাসি

বিতর্কের জবাব দিলেন বিক্রান্ত ম্যাসি

বিধু বিনোদ চোপড়ার সিনেমা ‘টুয়েলভ ফেল’ দিয়ে দর্শকদের হৃদয়ে পাকাপাকি আসন গড়ে নেন বলি তারকা বিক্রান্ত ম্যাসি। রাতারাতি খ্যাতির চূড়ায় উঠে যান এই নায়ক। সম্প্রতি তাঁর সিনেমা ‘ফির আয়ি হাসিন দিলরুবা’ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এই ছবিতে অভিনয় করেছেন জনপ্রিয় নায়িকা তাপসী পান্নুও। তবে এই ছবির বিরুদ্ধে লিঙ্গবৈষম্যের অভিযোগ তুলেছেন সমালোচকেরা।

এই বিতর্কের জবাব দিয়েছেন নায়ক বিক্রান্ত ম্যাসি। জবাব দিতে গিয়ে চলে এসেছে ১৯৯৩ সালের শাহরুখ খান অভিনীত সিনেমা ‘ডর’-এর প্রসঙ্গও।

‘ফির আয়ি হাসিন দিলরুবা’র পোস্টার। অভিনেতার ইনস্টাগ্রাম থেকে

বিক্রান্তের দাবি, বর্তমান প্রজন্ম খুব বেশি নীতি পুলিশিতে মত্ত। তবে তারা যদি ‘ডর’-এর সময় থাকত, তাহলে শাহরুখ খানের জনপ্রিয় গান, ‘তু হ্যায় মেরি কিরণ...’-এর মধ্যেও কোনো না কোনো বৈষম্য বা অসম্মান খুঁজে বের করত। তাহলে কোথায় সীমারেখা নির্ধারণ করা হবে!

আসন্ন এই ছবিতে মোহান্ধতা, বিষাক্ত প্রেমের মতো বিষয়গুলোও আছে। তবে বাস্তবে এমন সম্পর্ক আছে কি না, সেটি নিয়ে বর্তমান সমাজ যথেষ্ট ধন্দে আছে বলেও দাবি করেন নায়ক বিক্রান্ত ম্যাসি।

বিক্রান্ত ম্যাসি। ইনস্টাগ্রাম থেকে

শুধু তা–ই নয়, গেল এক দশকে শিল্প-সংস্কৃতির ক্ষেত্রে নীতি পুলিশির বাড়বাড়ন্ত শিল্পের ক্ষতি করছে বলেও মন্তব্য করেন এই নায়ক।

২০১৩ সালে ‘লুটেরা’ সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন বিক্রান্ত ম্যাসি। তবে বিধু বিনোদ চোপড়ার ‘টুয়েলভ ফেল’ সিনেমা দিয়েই তিনি এখন জনপ্রিয় নায়কদের একজন।

এরই মধ্যে ‘ছপাক’, ‘হাফ গার্লফেন্ড’, ‘দিল ধাড়াকনে দো’, ‘আ ডেথ ইন গঞ্জ’, ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’-র মতো ছবিতে অভিনয় করেও প্রশংসিত এই অভিনেতা।