নির্মাতা সুজয় ঘোষ পরিচালিত ‘কিং’ ছবিতে প্রথমবার একসঙ্গে শাহরুখ খান ও তাঁর মেয়ে সুহানা খানের কাজ করার কথা রয়েছে
নির্মাতা সুজয় ঘোষ পরিচালিত ‘কিং’ ছবিতে প্রথমবার একসঙ্গে শাহরুখ খান ও তাঁর মেয়ে সুহানা খানের কাজ করার কথা রয়েছে

মেয়ে সুহানার সঙ্গে শুটিংয়ের প্রস্তুতিতে ব্যস্ত শাহরুখ

গত বছর তিনটি আলোচিত সিনেমা ছবি উপহার দিয়েছিলেন শাহরুখ খান। চলতি বছর তাঁর কোনো ছবি মুক্তি পায়নি। তবে এবার তিনি নতুন ছবি ‘কিং’-এর জন্য জোর প্রস্তুতি শুরু করেছেন। কিন্তু এই ছবির জন্য সিনেমাপ্রেমীদের লম্বা অপেক্ষা করতে হবে। কারণ, ছবিটি সম্ভবত ২০২৬ সালে মুক্তি পাবে। শাহরুখের এই ছবিকে ঘিরে এখন থেকেই তাঁর ভক্তরা রোমাঞ্চিত; কারণ, সিনেমাটিতে কন্যা সুহানার সঙ্গে দেখা যাবে তাঁকে।

জানা গেছে, এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা হবে শাহরুখ খানের জন্মদিনে আগামী ২ নভেম্বর। ছবিতে শাহরুখ আর সুহানাকে অ্যাকশন দৃশ্যে দেখা যাবে।

সুহানা খান। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

আর তাই বাবা-মেয়ে অ্যাকশন দৃশ্যের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছেন। ছবির শুটিং আগামী জানুয়ারিতে শুরু হবে। নির্মাতারা এই ছবির প্রথম শিডিউলের লোকেশন হিসেবে হাঙ্গেরির বুদাপেস্টকে নির্বাচন করেছেন। কারণ, সেখানে তখন ঠান্ডা থাকবে।

শুটিংয়ের জন্য এটাই আদর্শ আবহাওয়া বলে মনে করছেন নির্মাতারা। ‘কিং’ ছবির সংগীত পরিচালকের ভূমিকায় দেখা যাবে দক্ষিণের জনপ্রিয় সংগীত পরিচালক অনিরুদ্ধ রবিচন্দরকে। তিনি ‘জওয়ান’ ছবির সংগীত পরিচালনা করে জনপ্রিয়তা পেয়েছিলেন। অনিরুদ্ধ এখন থেকেই এই ছবির কাজ শুরু করে দিয়েছেন।

‘কিং’-এর সংলাপ লেখার দায়িত্ব দেওয়া হয়েছে আব্বাস টায়ারওয়ালাকে। তিনি প্রথম পর্যায়ের কাজ সেরে ফেলেছেন। সম্প্রতি এই লেখক ‘ওয়ার টু’ ছবির সংলাপ লিখছেন।

শাহরুখ খান

অক্টোবরে ‘কিং’ ছবির প্রি-প্রোডাকশনের কাজ শুরু হয়ে যাবে।

ছবিটি পরিচালনা করবেন সুজয় ঘোষ। ছবিটির মূল চরিত্রে শাহরুখ-সুহানা ছাড়া অভিষেক বচ্চন ও অভয় ভার্মাকে দেখা যাবে। অভিষেক ছবিতে নেতিবাচক চরিত্রে অভিনয় করতে চলেছেন।

ছবির কাহিনিকে ঘিরে কিছু তথ্য ফাঁস হয়েছে। জানা গেছে, এই ছবির কাহিনি এক কুখ্যাত ডনকে ঘিরে। ছবিতে শাহরুখ যে ডনের ভূমিকায় আসতে চলেছেন, সুহানাকে ডনের শিষ্যের ভূমিকায় দেখা যাবে, তা বলার অপেক্ষা রাখে না।
শাহরুখ খানের ‘কিং’ ছবিটি ২০২৬ সালের জুনে মুক্তি পেতে পারে।