ক্যানসারের পর আবার ক্যামেরার সামনে সোনালি বেন্দ্রে

সোনালি বেন্দ্রে। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
সোনালি বেন্দ্রে। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

‘আবার কাজ করছি। আমি সত্যিই কৃতজ্ঞ। একটা বড় বিরতির পর ফিরেছি। মনে হচ্ছে, এবার দায়িত্ব বেড়ে গেছে। আরও ভালো কিছু করার তাগিদ অনুভব করছি। চিকিৎসার পর যখন ক্যামেরার সামনে দাঁড়ানোর প্রস্তাব পেলাম, তখন কেমন যেন এক অদ্ভুত অনুভূতি হচ্ছিল। তবে এত কিছুর পর ফিরে আসাটাই আসল ব্যাপার।’ ক্যামেরার সামনে এসে এভাবেই বললেন সোনালি বেন্দ্রে। জানা গেছে, সোনালি বেন্দ্রে একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে অংশ নিয়েছেন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ছয় মাস চিকিৎসার পর গত বছর ৩ ডিসেম্বর ভোরে তিনি মুম্বাই ফেরেন।

সোনালি বেন্দ্রে কাজে ফিরে ইনস্টাগ্রামে নিজের অনুভূতি জানান এভাবে, ‘কাজে ফিরে আসা যে কতটা আনন্দ আর তৃপ্তির, তা লিখে বোঝাতে পারব না। আবার ক্যামেরার সামনে দাঁড়াচ্ছি, আবার বিভিন্ন চরিত্রকে ফুটিয়ে তুলব, এ এক পরম পাওয়া। গত কয়েক মাস আমি মনের দিক থেকে খুব কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি। তারপর আবার শুটিংয়ে ফিরে আসতে পেরেছি। সত্যি আমার লড়াই আজ সার্থক হলো।’

বলিউডের একসময়ের জনপ্রিয় এই তারকা আবার কাজে ফিরেছেন, তাই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। হৃতিক রোশন লিখেছেন, ‘এই মুহূর্তের জন্যই অপেক্ষা করেছি।’ ফারহা খান লিখেছেন, ‘তুমি কাজে ফিরে এসেছ, এটা দেখে খুব ভালো লাগছে। তার মানে বোঝা যাচ্ছে, তুমি এবার ফিশ ফ্রাই খেতে আসতেই পারো।’ এ ছাড়া তাঁকে আরও শুভেচ্ছা জানিয়েছেন দিয়া মির্জা, অভিষেক বচ্চন, কুনাল কাপুরসহ অনেকে।

এদিকে সোনালি বেন্দ্রে তাঁর ক্যামেরার সামনে ফেরা নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন। সঙ্গে একটি ছবি দিয়েছেন। তাতে দেখা গেছে, একটি সাদা রঙের পোশাকের সঙ্গে ডেনিমের জ্যাকেট পরে সিঁড়ির ওপর বসে আছেন সোনালি বেন্দ্রে। পায়ে স্নিকার। আর সিঁড়ির প্রতিটি ধাপে লেখা আছে উদ্দীপনাপূর্ণ বিভিন্ন বার্তা।

গত বছর ৩ ডিসেম্বর ভোরে নিউইয়র্কে ছয় মাস চিকিৎসার পর সোনালি বেন্দ্রেকে নিয়ে মুম্বাই ফিরে স্বামী গোল্ডি বহেল সাংবাদিকদের বলেন, ‘হামারা দিল আপকে পাস হ্যায়। সোনালি আগের চেয়ে অনেক সুস্থ। ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছেন। তাঁকে চিকিৎসার জন্য আর নিউইয়র্কে যাওয়ার প্রয়োজন নেই।’ তিনি আরও বলেন, ‘প্রায় ছয় মাস হলো। এখন আমি আপনাদের জানাতে চাই, সোনালি ভালো আছেন। তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।’ এর আগে গত ৪ জুলাই দুপুরে টুইটারের মাধ্যমে সোনালি বেন্দ্রে লিখেছেন, ‘আমি হাই গ্রেড ক্যানসারে আক্রান্ত হয়েছি। চিকিৎসা শুরু হয়েছে। শরীরে ছড়িয়ে গেলেও আমি টের পাইনি। কয়েক দিন ধরে শরীরে ব্যথা অনুভব করছিলাম। চিকিৎসকের কাছে যেতেই দ্রুত চিকিৎসা শুরু হয়। বিভিন্ন পরীক্ষার পর জানতে পারি, আমি ক্যানসারে আক্রান্ত।’