এ কে রাহুল
এ কে রাহুল

রাহুলের প্রথম একক

১৫ বছরের ক্যারিয়ারে প্রথম একক গান নিয়ে আসছেন গিটারিস্ট, ড্রামার ও সুরকার এ কে রাহুল, ‘উই আর ওয়ান’ শিরোনামে গানটি আজ শনিবার প্রকাশ করা হবে বলে জানান তিনি। এই শিল্পীকে এর আগে সুইসাইড সিজন বিডি, পরাহো, ট্রেইনরেক ব্যান্ডের গানে পাওয়া গেছে। পরাহো ও ট্রেইনরেক আপাতত নিষ্ক্রিয় রয়েছে; ফলে গত বছরের আগস্টে নিজের নামে কনসার্ট শুরু করেছেন তিনি।

এ কে রাহুল ১৫ জুন মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘অনুসারীদের (ফ্যান) ধন্যবাদ জানানোর জন্য গানটা করেছি, গানের ভিডিওতে আমার গানের অনুরাগীদেরও দেখা যাবে।’
ঢাকার এফডিসিতে গানের ভিডিওর দৃশ্যধারণ হয়েছে, এতে রাহুলের আমন্ত্রণে তাঁর বেশ কয়েকজন অনুসারী অংশ নিয়েছেন। এতে গিটারে পাওয়া যাবে রাহুলকে, বেজে অনিক, ড্রামসে দ্বীপ রায়; গানটি গেয়েছেন রাইয়ান সারওয়ার।

এ কে রাহুল

এ কে রাহুল জানান, দুই ব্যান্ডের সঙ্গে তাঁর কোনো জটিলতা নেই, মূলত আয়োজকদের জোরাজুরিতে নিজের নামে কনসার্ট শুরু করেছেন। কনসার্টে ভালো সাড়া পাচ্ছেন তিনি। সপ্তাহ দুয়েক আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কনসার্ট করেছেন তিনি, গান নিয়ে দেশের নানা প্রান্তে ছুটছেন তিনি। তাঁর সঙ্গে রয়েছেন কয়েকজন তরুণ শিল্পী।

ওয়াকেন ওপেন এয়ারে হেভি মেটাল ব্যান্ড ট্রেইনরেক

জার্মানিতে আয়োজিত বিশ্বের সবচেয়ে বড় হেভি মেটাল উৎসব ওয়াকেন ওপেন এয়ারে প্রথম বাংলাদেশি ব্যান্ড হিসেবে হেভি মেটাল ব্যান্ড ট্রেইনরেকের সঙ্গে অংশ নেন রাহুল। ২০০৯ সালে গানে অভিষেক ঘটে ঢাকাই সিনেমার চিত্রনায়ক জসীমপুত্র রাহুলের।