আরিফিন শুভ এবার নির্মাতা

আরিফিন শুভ। ছবি: ফেসবুক থেকে
আরিফিন শুভ। ছবি: ফেসবুক থেকে

বাসায় স্বেচ্ছায় গৃহবন্দী চলচ্চিত্র অভিনেতা আরিফিন শুভ। প্রায় আড়াই মাস পর শুটিং শুরু হলেও এখনই অভিনয় করতে চান না এই তারকা। তবে করোনাকালে নির্মাতা হিসেবে দেখা যাবে এই অভিনেতাকে। নিজের পরিকল্পনা ও গবেষণায় ৯ মাস ধরে শুটিং করছেন তথ্যচিত্রটির। এটির মূল ভূমিকায় আছেন আরিফিন শুভ নিজেই।

এ প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘“মিশন এক্সট্রিম”ছবির জন্য আমার ৯ মাস ট্রেনিং হয়েছে। তিন মাস শুটিং হয়েছে। ট্রেনিংয়ের সময় আমার যে ফিজিক্যাল ট্রান্সফরমেশন হয়, সেটাই ৯ মাস ধরে দৃশ্যধারণ করা হয়েছে। সেটার বিহাইন্ড দ্য সিন দিয়ে এ তথ্যচিত্র নির্মাণের পরিকল্পনা করেছি।’

তথ্যচিত্রটিতে ছবির জন্য যে শারীরিক পরিবর্তন ঘটেছিল, সেটাই গল্প আকারে তুলে ধরা হয়েছে। পুরো তথ্যচিত্রটি আন্তর্জাতিক তথ্যচিত্রের সঙ্গে সামঞ্জস্য রেখে সময় নির্ধারণ করা হবে। এটি কবে মুক্তি পাবে জানতে চাইলে এই অভিনেতা জানান, কাজ শেষ হওয়ার ওপর নির্ভর করছে। সব ঠিক থাকলে আগামী ঈদে প্রচার হতে পারে। তিনি আরও জানান, সে সময় শুটিংয়ের জন্য ১০ কেজি ওজন কমাতে হয়েছিল তাঁকে।

আরিফিন শুভ। ছবি: ফেসবুক থেকে

আরিফিন শুভ গত ঈদে তাঁর নিজের কণ্ঠে গাওয়া গান গেয়ে হাজির হয়েছিলেন। ‘মিশন এক্সট্রিম’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে আছেন আরিফিন শুভ ও জান্নাতুল ফেরদৌস ঐশী।