উচ্চতর স্কেল পেলেন এমপিওভুক্ত শরীরচর্চার শিক্ষকেরা

উচ্চতর স্কেল পেলেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শরীরচর্চা বিষয়ের সহকারী শিক্ষকেরা। গতকাল মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদে নিয়োগপ্রাপ্ত কাম্য যোগ্যতাবিহীন শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে গঠিত সাবকমিটির প্রতিবেদনের আলোকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা- ২০২১–এর ২০ অনুচ্ছেদ অনুযায়ী শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতার সরকারি অংশ স্থগিত, বাতিল ও ছাড়করণের লক্ষ্যে গঠিত আপিল কমিটির চলতি বছরের এপ্রিলের ১৭ তারিখে অনুষ্ঠিত সভায় নিম্নরূপ সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য সুপারিশ করা হয়।

সুপারিশে বলা হয়েছে, বিপিএড সনদ ব্যতীত নিবন্ধন সনদ অর্জনের সুযোগ না থাকায় ২০০৫ সালের ২৩ মার্চ তারিখের পূর্বে কমিটি কর্তৃক নিয়োগের মাধ্যমে সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদে নিয়োগকৃত কাম্য যোগ্যতাবিহীন শিক্ষকেরা যোগদানের তারিখ থেকে ৫ (পাঁচ) বছরের মধ্যে কাম্য যোগ্যতা অর্জন করলে, এসব শিক্ষকদের এমপিওভুক্ত এবং তাঁদের উচ্চতর স্কেল প্রদান করার বিষয়ে সভায় সুপারিশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।