চিকিৎসক
চিকিৎসক

ঢাকাসহ ৫ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ

ঢাকা মেডিকেল কলেজসহ (ঢামেক) দেশের শীর্ষস্থানীয় পাঁচটি মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজসহ চারটি মেডিকেলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ করা হয়েছে। গতকাল বুধবার (২৮ আগস্ট) এ–সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা মেডিকেলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির থোরাসিক সার্জারি বিভাগের অধ্যাপক মো. কামরুল আলম।

একইভাবে চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন ও রাজশাহী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক খন্দকার মো. ফয়সল আলম নিজ নিজ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন। এ ছাড়া কুমিল্লা মেডিকেল কলেজের নাক কান ও গলা বিভাগের অধ্যাপক মো. মাজহারুল শাহীনকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে। অপর দিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের অ্যান্ডোক্রাইনোলজি বিভাগের অধ্যাপক চিকিৎসক মো. আজিজুল হক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের এসব কর্মকর্তাকে আবার আদেশ না দেওয়া পর্যন্ত বর্ণিত পদে ও কর্মস্থলে পদায়ন করা হলো। রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।

উল্লেখ্য, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে বিভিন্ন মেডিকেল কলেজের অধ্যক্ষরা পদত্যাগ করেন।