নৃত্য, গান ও আড্ডায় চুয়েটে বসন্তবরণ

কুয়াশা আর মৃদু শীত সঙ্গে নিয়ে ফাগুনের সুপ্রভাতে প্রকৃতিতে আগমন ঋতুরাজ বসন্তের। এ বসন্তকে স্বাগত জানাতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত বসন্ত উৎসবে মেতে ওঠেন শিক্ষার্থীরা।

‘ফাগুন আকাশে সত্যালোক, অশোক ফুলেই মুক্তি হউক’ স্লোগানে গতকাল রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বসন্তবরণ উৎসবের আয়োজন করে চুয়েট ডিবেটিং সোসাইটি। এ সময় শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ হয়ে ওঠে রঙিন ও আনন্দময়। মেয়েরা বাসন্তী শাড়ি আর খোঁপায় ফুল গুঁজে এবং ছেলেরা পাঞ্জাবি পরে নেমেছিলেন বসন্তবরণে।

সন্ধ্যা সাড়ে ছয়টায় রম্য বিতর্কের মধ্য দিয়ে শুরু হয় এ উৎসব। এরপর নাচ, গান, ফ্যাশন শো, নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে মেতে ওঠেন শিক্ষার্থীরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে আয়োজন করা হয় বসন্ত মেলার। মেলায় পিঠা, ফুসকা, ফুল, জুয়েলারিসহ বাহারি জিনিসের স্টল সবার নজর কাড়ে। রাতে সংগীত ব্যান্ড সুদীপ্ত অ্যান্ড ব্রাদার্সের সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় বসন্ত উৎসব।

চুয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি মেহজাবিন ইসলাম ইলমা বলেন, ‘১৪ ফেব্রুয়ারি আমাদের সংগঠনের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। তারই ধারাবাহিকতায় আমরা এদিনে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকি। এবার এদিনে সরস্বতীপূজা থাকায় আমরা ১৮ তারিখে সংগঠনের জন্মদিন উদ্‌যাপন ও বসন্তকে বরণ করে নিতে দ্বিতীয়বারের মতো বসন্তবিলাস উৎসবের আয়োজন করেছি। বিশ্ববিদ্যালয়ের সবাইকে নিয়ে আনন্দিত করতে পারাই ছিল এ আয়োজনের মূল লক্ষ্য।’