অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ
অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর পরিচালক হলেন আবু ইউসুফ মো. আবদুল্লাহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এস এম মাকসুদ কামাল তাঁকে নিয়োগ দেন। আবু ইউসুফ মো. আবদুল্লাহ বাংলাদেশের একজন স্বনামধন্য শিক্ষাবিদ ও সফল উদ্যোক্তা। দেশের ব্যবসা ও শিক্ষা খাতে উল্লেখযোগ্য অবদান রাখার মাধ্যমে তিনি নিজেকে অনুকরণীয় উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) ১৯৬৬ সাল থেকে বাংলাদেশের একক প্রতিষ্ঠান হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত। প্রতিষ্ঠানটি দেশের সার্বিক আর্থসামাজিক উন্নয়ন, ব্যাংকিং, মাল্টিন্যাশনাল করপোরেশন এবং স্থানীয় ব্যবসায় অসাধারণ অগ্রগতিতে অপরিসীম অবদান রেখে চলেছে।

আবু ইউসুফ মো. আবদুল্লাহ ৩১ বছর ধরে আন্তর্জাতিক বাণিজ্য ও আঞ্চলিক বাজার অর্থনীতির একজন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে  কাজ করছেন।

২০২৩ সালে শিক্ষা, বাণিজ্য ও সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পশ্চিমবঙ্গের টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় আবু ইউসুফ মো. আবদুল্লাহকে সম্মানসূচক ডি–লিট ডিগ্রি প্রদান করে। আইবিএর সব পর্যায়ের অ্যালামনাই, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থী অধ্যাপক আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক ক্ষেত্রে ও শিক্ষা পরিমণ্ডলের উত্তরোত্তর উন্নতির প্রত্যাশা ব্যক্ত করেছেন। বিজ্ঞপ্তি