ইশতিয়াক আবেদীন এআইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত

ইশতিয়াক আবেদীন
ইশতিয়াক আবেদীন

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ইশতিয়াক আবেদীন। সম্প্রতি অনুষ্ঠেয় ট্রাস্টি বোর্ডের এক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ইশতিয়াক আবেদীন একজন স্বনামধন্য ব্যবসায়ী। তিনি আমেরিকান ডেইরি লিমিটেডের (এডিএল) চেয়ারম্যান এবং ভারত পেট্রোলিয়াম করপোরেশন লিমিটেড কর্তৃক প্রস্তুত ম্যাক লুব্রিকেন্টেসের বাংলাদেশে একমাত্র পরিবেশক কেমলুব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। একই সঙ্গে তিনি সুবারু বাংলাদেশ লিমিটেড, শানজেইব ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, শানজেইব ডেইরি লিমিটেড এবং শানজেইব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া ইশতিয়াক আবেদীন অ্যাসোসিয়েশন অব প্রাইভেট ইউনিভার্সিটিজ অব বাংলাদেশের (এপিইউবি) কার্যনির্বাহী কমিটি, অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটিজ অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক (এইউএপি), ঢাকা চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সদস্য।

ইশতিয়াক আবেদীন দুই কন্যা ও এক পুত্রসন্তানের জনক। তাঁর স্ত্রী সাবরিনা আবেদীন ব্যবসায়ী অংশীদার এবং সামাজিক উন্নয়নকর্মী।