আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. মো. আশরাফুল হক
আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. মো. আশরাফুল হক

আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য আশরাফুল হক

আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. আশরাফুল হক। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের অনুমোদনে এবং বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ঢাকা আহ্ছানিয়া মিশনের ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের পত্রের আলোকে গত বৃহস্পতিবার তিনি উপাচার্য হিসেবে যোগ দেন।

আশরাফুল হক ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) অঙ্গপ্রতিষ্ঠান ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) সহ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি কানাডার মেমোরিয়াল ইউনিভার্সিটি অব নিউফাউন্ডল্যান্ড থেকে এমএসসি ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি (সম্মান) ডিগ্রি অর্জন করেন।

আশরাফুল হকের অন্তত ১০০টি গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার, ওয়ার্কশপ, কনফারেন্সে সাংগঠনিক চেয়ার, সেশন চেয়ার, মূল বক্তা প্রভৃতি ভূমিকা পালন করেছেন। তাঁর গবেষণার বিষয়গুলোর মধ্যে পাওয়ার কনভার্টার ও মোটর ড্রাইভে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ রয়েছে। তিনি নবায়নযোগ্য শক্তিতে পাওয়ার ইলেকট্রনিকসের প্রয়োগের গবেষণার সঙ্গে জড়িত।