চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বহুনির্বাচনী পদ্ধতির এ ভর্তি পরীক্ষায় প্রতি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর ৪০
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বহুনির্বাচনী পদ্ধতির এ ভর্তি পরীক্ষায় প্রতি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর ৪০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের আসন বিন্যাস প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষ ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। আগামী ১৬ মে (মঙ্গলবার) থেকে পূর্ব ঘোষণা অনুযায়ী শুরু হয়ে পরীক্ষা চলবে ২৫ মে পর্যন্ত।

ঘূর্ণিঝড় মোখার কারণে রোববার ও আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস ও পরীক্ষা স্থগিত করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী মঙ্গলবার এ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ও বিজ্ঞপ্তি ও ওয়েবসাইটে বলা হয়েছে, আগামী ১৬ ও ১৭ মে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, ১৮ ও ১৯ মে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২০ মে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং সকলের জন্য উন্মুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে ২২ মে। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ৯টা ৪৫ মিনিটে। এ ছাড়া ‘ডি-১’ ও ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ মে ও ২৫ মে।

নম্বর বণ্টন

সংশ্লিষ্ট ইউনিট/উপ-ইউনিটে ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা ও ব্যবহারিক পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে) অংশগ্রহণ করতে হবে। ভর্তি পরীক্ষা বরাবরের মতোই ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে। বহুনির্বাচনী পদ্ধতির এ ভর্তি পরীক্ষায় প্রতি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর হবে ৪০।

**চবি স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের আসন বিন্যাস দেখুন এখানে