ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিএমজিএসে মাস্টার, জিপিএ ২.৫০ হলে আবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২০২৩–২৫ শিক্ষাবর্ষে প্রফেশনাল মাস্টার ইন গভর্ন্যান্স স্টাডিজ (পিএমজিএস) প্রোগ্রামে ভর্তির জন্য আবেদন আহ্বান করা হয়েছে। দেড় বছর মেয়াদের পিএমজিএস প্রোগ্রামের ১৬তম ব্যাচের প্রথম সেমিস্টারে ভর্তির জন্য এ দরখাস্ত আহ্বান করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। পিএমজিএসের ক্লাস কবে প্রতি শুক্রবার ও শনিবারে।

ভর্তির যোগ্যতা

  • প্রার্থীর যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে;

  • স্নাতকসহ সব পাবলিক পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা বিভাগ/সিজিপিএ ২ দশমিক ৫০ থাকতে হবে;

  • সরকারি ও বেসরকারি পর্যায়ে কর্মরত প্রার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা হয়েছে।

আবেদনপত্র সংগ্রহ যেভাবে
আগামী ৭ নভেম্বরের মধ্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কার্যালয় থেকে (শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত) ভর্তির আবেদনপত্র ও আনুষঙ্গিক কাগজপত্র সংগ্রহ করা যাবে। আবেদন ফরমের মূল্য ১ হাজার ৫০০ টাকা। এ সময়ের মধ্যেই আবেদনপত্র জমা দিতে হবে।

যোগাযোগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কার্যালয় (কক্ষ নম্বর: ৪১০; রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন, চতুর্থ তলা, ঢাকা বিশ্ববিদ্যালয়)। এখান থেকেই ফরম সংগ্রহ করা যাবে।

ভর্তি পরীক্ষার তারিখ

আগামী ৮ নভেম্বর ২০২৪, শুক্রবার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেশনাল মাস্টার ইন গভর্নেন্স স্ট্যাডিজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে পরীক্ষা।

  • বিস্তারিত তথ্যর জন্য এখানে ক্লিক করুন।