ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজ
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজ

সাত কলেজে বিজ্ঞান ইউনিটে কোটায় আবেদনকারীদের সাক্ষাৎকারের সূচি প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের বিজ্ঞান ইউনিটে কোটায় আবেদনকারী প্রার্থীদের সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ করা হয়েছে। ১৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টা-বেলা ১টা ও বেলা ২টা-বিকেল ৫টা পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটা আবেদনকারী প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২০ সেপ্টেম্বর (শুক্রবার) ১০টায় প্রতিবন্ধী কোটা এবং ২০ সেপ্টেম্বর (শুক্রবার) ৩টায় উপজাতি, ক্ষুদ্র জাতিগোষ্ঠী কোটা, হরিজন ও দলিত সম্প্রদায়, ওয়ার্ড কোটার সাক্ষাৎকারে সময় নির্ধারণ করা হয়।

সাত কলেজে ভর্তি পরীক্ষাসংক্রান্ত ওয়েবসাইটে এ সময়সূচি প্রকাশ করা হয়েছে। সময়সূচির বিজ্ঞপ্তিতে কোটায় ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের সময় যেসব প্রযোজনীয় কাগজপত্র সঙ্গে রাখতে বলা হয়েছে—

ক. ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র।

খ. এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট।

গ. ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোড করা ভর্তির বিষয় পছন্দক্রম ফরম-এর ২ কপি।

ঘ. ওয়ার্ড কোটার ক্ষেত্রে সংশ্লিষ্ট অফিসপ্রধানের কাছ থেকে পাওয়া মূল প্রত্যয়নপত্র ও প্রত্যয়নপত্রের ফটোকপি (১ কপি)।

ঙ. উপজাতি/ক্ষুদ্র জাতিগোষ্ঠী কোটার ক্ষেত্রে জেলা প্রশাসক/উপজাতি প্রধান/ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রধানের কাছ থেকে ইস্যু করা মূল সনদ ও সনদের ফটোকপি (১ কপি)।

চ. হরিজন ও দলিত সম্প্রদায় কোটার ক্ষেত্রে জেলা প্রশাসক/হরিজন ও দলিত সম্প্রদায় প্রধানের কাছ থেকে ইস্যু করা মূল সনদ ও সনদের ফটোকপি (১ কপি)।

ছ. প্রতিবন্ধী (দৃষ্টি/বাক/শ্রবণ/শারীরিক/নিউরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডার্স ও ট্রান্সজেন্ডার/হিজড়া) কোটার ক্ষেত্রে জেলা সিভিল সার্জন/সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে ইস্যু করা মূল সনদ ও সনদের ফটোকপি (১ কপি)।

জ. মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে ইস্যু করা মুক্তিযোদ্ধার মূল সনদ অথবা ১৯৯৭ থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের অধীনে তৎকালীন প্রধানমন্ত্রীর প্রতিস্বাক্ষরিত মুক্তিযোদ্ধার মূল সনদ ও সনদের ফটোকপি (১ কপি)।