রাজশাহী বিশ্ববিদ্যালয় নেবে একাধিক শিক্ষক, আবেদন ৫ নভেম্বর পর্যন্ত

প্রতীকী ছবি: প্রথম আলো

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে স্থায়ী ভিত্তিতে আটজনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনের পর হার্ড কপি সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

এই প্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক/প্রভাষক পদে ৫ জন ও প্রভাষক পদে ৩ জনকে নিয়োগ দেওয়া হবে। সহকারী অধ্যাপক পদের বেতন স্কেল ৩৫,৫০০-৬৭,০১০ টাকা এবং প্রভাষক পদের বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০ টাকা।

সহকারী অধ্যাপক পদে আবেদনের জন্য ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে আবেদনকারী প্রার্থীর ৪ বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) (বিবিএ) ও স্নাতকোত্তর/মাস্টার্স (এমবিএ) ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে প্রার্থীর পিএইচডি ডিগ্রি থাকতে হবে। স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় সিজিপিএ ৪-এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীর ক্ষেত্রে স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ১০ (৫+৫) –এর মধ্যে ৮.৫০ থাকতে হবে। তবে কোনোটিতে জিপিএ ৪.০০–এর কম থাকা যাবে না। স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষার ফলাফলে মেধাতালিকায় কেবল প্রথম হতে সপ্তম স্থান অধিকারী প্রার্থী আবেদন করতে পারবেন। প্রভাষক হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয় পর্যায়ে ন্যূনতম এক বছরের সক্রিয় শিক্ষকতার অথবা স্বীকৃত বিষয় সংশ্লিষ্ট গবেষণাপ্রতিষ্ঠানে পিএইচডি–পরবর্তী এক বছরের গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত পিয়ার রিভিউড জার্নালে ন্যূনতম ৩টি প্রকাশনা থাকতে হবে, এর মধ্যে ফার্স্ট অথর হিসেবে ন্যূনতম ২টি প্রকাশনা থাকতে হবে।

প্রভাষক পদে আবেদনের জন্য ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে আবেদনকারী প্রার্থীর ৪ বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) (বিবিএ) ও স্নাতকোত্তর/ মাস্টার্স (এমবিএ) ডিগ্রি থাকতে হবে। স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় সিজিপিএ ৪-এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীর ক্ষেত্রে স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ১০ (৫‍+৫)–এর মধ্যে ৮.৫০ থাকতে হবে। তবে কোনোটিতে জিপিএ ৪.০০–এর কম থাকা যাবে না। স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষার ফলাফলে মেধাতালিকায় কেবল প্রথম থেকে সপ্তম স্থান অধিকারী প্রার্থী আবেদন করতে পারবেন। স্নাতকোত্তর/মাস্টার্স পর্যায়ে থিসিস গ্রুপ থেকে উত্তীর্ণ আবেদনকারী প্রার্থী অগ্রাধিকার পাবেন।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার–সংক্রান্ত ওয়েবসাইটের এই লিংকে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন পদ্ধতিতে আবেদনপ্রক্রিয়া সম্পন্ন করে ৯ সেট দরখাস্ত (হার্ড কপি) প্রয়োজনীয় কাগজপত্রসহ সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। এই লিংকে আবেদনপ্রক্রিয়া জানা যাবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। আবেদন ফরম পূরণসংক্রান্ত কারিগরি সহায়তার জন্য recruitment@ru.ac.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে।

আবেদন ফি
আবেদন ফি বাবদ (সার্ভিস চার্জসহ) সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ১ হাজার ৫০ টাকা জমা দিতে হবে।

আবেদনপত্র (হার্ড কপি) পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী।

আবেদনের শেষ সময়: ৫ নভেম্বর ২০২৩, বিকেল ৪টা পর্যন্ত।